তারিখ : ০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাকায় বিক্ষোভ! ফরাসি পণ্য বর্জনের ডাক

ফ্রান্সে মহানবীর (সা) অবমাননার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ! ফরাসি পণ্য বর্জনের ডাক
[ভালুকা ডট কম : ২৬ অক্টোবর]
ফ্রান্সে ইসলামের মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর  ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আজ ঢাকায় বিক্ষোভ করে সব ধরনের ফরাসি পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ নামের একটি অরাজনৈতিক সংগঠন।সংগঠনটির নেতারা অবিলম্বে ফ্রান্সের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘসহ বিশ্ব সংস্থাগুলোর হস্তক্ষেপ কামনা করেছেন।

ফ্রান্সের প্রতি ক্ষোভ প্রকাশ করে আহলে সুন্নাতের নেতারা বলেন,যে মাসে প্রিয় হাবিবের আগমনে সারা বিশ্ব আনন্দে মাতোয়ারা, ঠিক সে সময়ে ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবীর প্রতি বিদ্বেষ প্রকাশ সম্পূর্ণ পরিকল্পিত। তারা মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে। প্রকৃতপক্ষে রাসুলের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ বৈশ্বিক জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা ছাড়া আর কিছু নয়।

এ ছাড়া, এ ঘটনায় প্রতিবাদ জানাতে ইসলামি আন্দোলন বাংলাদেশ আগামীকাল সকালে বাইতুল মুকাররম জাতীয় মসজিদের গেটে এক প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিয়েছে। সংক্ষিপ্ত  সমাবেশ শেষে  ফরাসি দূতাবাসের উদ্দেশ্যে এক প্রতিবাদ মিছিল পরিচালনা করা হবে।

আগামী কালের প্রতিবাদ সমাবেশের সাথে  একাত্মতা প্রকাশ করে  বাংলাদেশ তাফসির পরিষদের  সভাপতি  মাওলানা আহমেদ  আব্দুল কাইউম জানান, ফরাসি সরকার যদি অবিলম্বে এ প্রদর্শনী  বন্ধ করে  ক্ষমা  প্রার্থনা না করে  তা হলে সমগ্র মুসলিম বিশ্বের সাথে একজোট হয়ে বাংলাদেশের  মুসলমান সমাজও  ফরাসি পণ্য বর্জনের কর্মসূচী গ্রহণ করবে।

এর আগে, গতকাল  রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করেন আহলে সুন্নাতের নেতাকর্মীরা। মিছিলটি পল্টনসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

সম্প্রতি ফ্রান্সের মন্টোপলিস ও ত্বলুস শহরের দু’টি সরকারী ভবনে রাষ্ট্রীয়ভাবে মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের সমমনা ইসলামী দলগুলো।এক যৌথ বিবৃতিতে সমমনা ইসলামী দলগুলোর নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) কে অবমাননায় বিশ্ব-মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ।

বিবৃতিতে আহবান করা হয়েছে,  রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সে ইসলাম ও মহানবী সা. এর অবমাননার প্রতিবাদ করতে হবে। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে। ইতোমধ্যেই ফ্রান্সের পণ্য বয়কট শুরু হয়েছে, এ বর্জন আরও তীব্র হবে। বিবৃতিদাতারা জানিয়েছেন, রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সে মহানবী সা. ও ইসলামের অবমাননার প্রতিবাদে বাংলাদেশের তাওহিদী জনতার পক্ষে সমমনা দলগুলো অচিরেই কঠিন আন্দোলনের কর্মসূচী ঘোষণা করবে।

রোববার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ইসলামী যুব আন্দোলন। এ সময় বিক্ষোভপূর্ব সমাবেশে সংগঠনটির নেতারা বলেন, বিশ্ব নবীকে (সা.) অবমাননা করে তারা মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। এতে সভাপতিত্ব করেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুফতী মানসুর আহমদ সাকী। বিশ্বের অন্যতম মুসলিমপ্রধান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই