তারিখ : ০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গণতন্ত্রের কথা বলার অধিকার আ. লীগের নেই-ফখরুল

ভোটাধিকার ছিনিয়ে নিয়ে গণতন্ত্রের কথা বলার অধিকার আ. লীগের নেই-ফখরুল
[ভালুকা ডট কম : ৩০ অক্টোবর]
নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করতে সরকারকে চ্যালেঞ্জ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেস ক্লাবে 'করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের কৃষিখাতের কৌশল নির্ধারণ' শীর্ষক আলোচনা সভায় এ চ্যালেঞ্জ দেন তিনি।

সভায় মির্জা ফখরুল বলেন,জনগণের ভোটাধিকার ছিনিয়ে নিয়ে গণতন্ত্রের কথা বলার কোনো অধিকার আওয়ামী লীগের নেই।সরকারের অনিয়ম দুর্নীতির ফল ভোগ করছেন সাধারণ মানুষ। স্বাস্থ্যখাতে সবচেয়ে বেশি দুর্নীতি চলছে মন্তব্য করে মির্জা ফখরুল আরও বলেন, করোনার মধ্যে বহু শিল্প কারখানা বন্ধ হয়ে গেছে। সরকার সচেতনভাবে দেশের অর্থনীতির ভিত্তিগুলো নষ্ট করে দিচ্ছে।

বর্তমান সরকারকে ‘একদলীয়’ আখ্যা দিয়ে বিএনপির মহাসচিব বলেন, তারা (সরকার) ভিন্নমত সহ্য করতে চায় না। আমার কাছে খুব ইন্টারেস্টিং লাগে- তারা আগে বলেছে যে বিএনপি নেই। বিএনপি নাকি একেবারে নিঃশেষ হয়ে গেছে। কিন্তু তাদের সাধারণ সম্পাদকের প্রত্যেকদিন একটাই কাজ, আর তা হলো- বিএনপির বিরুদ্ধে কথা বলা।

এখন চতুর্দিকে দুর্নীতি এমন দাবি করে তিনি বলেন, সরকার একটা কথাও সত্য বলে না। সরকার যে ভাষ্য দেয়, তার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। চতুর্দিকে দেখি যে সবাই করোনায় আক্রান্ত হয়ে যাচ্ছে। আমার ভাই-চাচা-খালা-বোন সবাই আক্রান্ত হয়েছেন। খবর নিয়ে দেখবেন খুব কম পরিবার আছে যাদের কেউ না কেউ আক্রান্ত হয়নি। ঢাকা উত্তরের মেয়রের পরিবারের ১৯ জন আক্রান্ত হয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রে জেলাগুলোতে এখন কোনো টেস্ট হয় না।

এক-এগারো ঘটনা  আওয়ামী লীগ  করিয়েছে- এমন  দাবি করে মির্জা ফখরুল বলেন, আজকে তারা কোন মুখে গণতন্ত্রের কথা বলেন। যারা জনগণের ভোটের অধিকার ছিনিয়ে নেয়, তারা বলে গণতন্ত্রের কথা! আওয়ামী লীগের কোনো অধিকার নেই গণতন্ত্রের কথা বলার।

দলীয় নেতাকর্মীদের তিনি বলেন, আপনারা কখনোই হতাশার কথা বলবেন না। হতাশা দিয়ে কখনো লড়াই করা যায় না। যা করবেন, আশা নিয়ে করবেন। সামনে সেই আশায় লক্ষ্য স্থির রাখতে হবে। গণতন্ত্রের সূর্য উঠবেই।

‘কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের কৃষি সেক্টরে কৌশল’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন এ্যাবের আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের ডিন প্রফেসর ড. একে ফজলুল হক ভূইয়া।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, এ্যাব নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ইবরাহিম খলিল, গোলাম হাফিজ কেনেডি, চৌধুরী আবদুল্লাহ আল ফারুক ও অধ্যাপক আবদুল করিম প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই