তারিখ : ২৫ নভেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

কলকাতা ও চেন্নাই রুটে বিমানের ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত

কলকাতা ও চেন্নাই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত
[ভালুকা ডট কম : ০৯ নভেম্বর]
করোনা পরিস্থিতির মধ্যে ভারতে টুরিষ্ট ভিসা বন্ধ থাকা এবং যাত্রী স্বল্পতার কারণে  কলকাতা ও চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী বৃহস্পতিবার (১২ নভেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ডে এ তথ্য জানানো হয়।

এর আগে, গত ২৮ অক্টোবর থেকে ‘এয়ার বাবল’ প্যাকেজ চুক্তির আওতায় ভারতের ৩ টি রুটে-কলকাতা, দিল্লি ও চেন্নাই যাওয়া-আসার  ফ্লাইট চালু করেছিল। যে কোনো সময় বিমানের দিল্লী ফ্লাইটও স্থগিতের ঘোষণা আসতে পারে বলে গুঞ্জন রয়েছে।

ওদিকে, ঢাকায় ফ্লাইট কার্যক্রম শুরু করেছে ভারতের বেসরকারি উড়োজাহাজ সংস্থা ভিস্তারা টাটা সিয়া এয়ারলাইন্স। এয়ারলাইন্সটি সপ্তাহের প্রতি রোববার ও বৃহস্পতিবার ঢাকা-দিল্লি রুটে দুটি ফ্লাইট পরিচালনা করবে।গত সপ্তাহে বৃহস্পতিবার ৫ নভেম্বর দুপুরে  রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিস্তারার ঢাকা-দিল্লি ফ্লাইট উদ্বোধন করেন বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, সদস্য (অপারেশন্স) এয়ার কমোডর মো. খালিদ হোসেন, ভিস্তারার প্রতিনিধি কাইজাদ পেসি পোস্টওয়াল্লা, ঢাকার জিএসএ মাস ট্রাভেলস অ্যান্ড টুরসের কর্ণধার সোহাগ হোসেন ও বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএস তৌহিদ উল আহসান।

এর আগে বেসরকারী  ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, সোমবার ছাড়া সপ্তাহের ছয়দিন তাদের ফ্লাইট ঢাকা থেকে সকাল ৯টা ৪৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় সকাল ১০টা ১৫মিনিটে কলকাতায় অবতরণ করবে। কলকাতা থেকে স্থানীয় সময় সকাল ১১টায় ছেড়ে আসবে এবং ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর ১২টা ৩০ মিনিটে অবতরণ করবে।এছাড়া প্রতি সোম, বুধ, শুক্র ও শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশ্যে ছেড়ে স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে চেন্নাইয়ে অবতরণ করবে ফ্লাইট। একইদিন দুপুর ১টা ৩০ মিনিটে চেন্নাই থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে বিকাল ৪টা ৪০ মিনিটে পৌঁছাবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই