তারিখ : ০৫ ডিসেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে পাঁকা ধানের সঙ্গে এ কেমন শত্রুতা

রাণীনগরে পাঁকা ধানের সঙ্গে এ কেমন শত্রুতা
[ভালুকা ডট কম : ১০ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে এক বর্গা চাষীর প্রায় ৩বিঘা জমির আতব ধানে আগাছা নাশক ছড়িয়ে নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। রাতের আঁধারে পূর্ব শত্রুতার জের শক্তিশালী বিষ ছিটিয়ে ধান পুড়িয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কালীগ্রাম ইউনিয়নের ভান্ডার গ্রামের মাঠের জমিতে। ক্ষতিগ্রস্ত অসহায় বর্গাচাষী আনছার আলী এর প্রতিকার চেয়ে উপজেলা কৃষি অফিস বরাবরে লিখিত অভিযোগ প্রদান করেছে।

জানা গেছে, ওই গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে দিনমজুর আনছার আলী একই গ্রামের লতিফ, সালামতসহ কয়েক জনের কাছ থেকে প্রয় সাড়ে পাঁচ বিঘা জমি প্রতিবছর ১৫ হাজার টাকা মূল্যে লিজ নেয়। চলতি রোপা-আমন মৌসুমে ওই বর্গাচাষী জমিতে আতব ধান রোপন করে। ইতিমধ্যে ধানের শীষ বের হতেই রবিবার রাতের অন্ধকারে কে বা কারা শত্রুতা করে আগাছা নাশক বিষ ছিটিয়ে প্রায় ৩বিঘা জমির ধান পুড়িয়ে দিয়েছে। সোমবার মাঠের জমিতে গিয়ে পোড়া ধান দেখতে পায় আনছার আলী।

রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহিদুল ইসলাম জানান, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারের বিভিন্ন প্রনোদনার মাধ্যমে তাকে সহযোগিতা করার চেষ্টা করবো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই