তারিখ : ০৫ ডিসেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাকা -টাঙ্গাইল মহাসড়কে যানযট যাত্রীদূর্ভোগ চরমে

ঢাকা -টাঙ্গাইল মহাসড়কে যানযট যাত্রীদূর্ভোগ চরমে
[ভালুকা ডট কম : ১৪ নভেম্বর]
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় প্রতিনিয়ত্যই   তীব্র যানযটের সৃস্টি হয়।সওজের লোকেরা ঢাকা-টাঙ্গাইল  মহাসড়কে ফোরলেনের কাজ ও রাস্তা খুড়াখুড়ির  নতুন রাস্তা এবং পুরাতন রাস্তা সংস্কারে জন্যই  তীব্র যানযট যাত্রী দূর্ভোগ চরমে পড়ে।ফলে বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তর বঙ্গ থেকে ১১৭ টি রোডের যাত্রীবাহী বাস ও ফিটনেস বিহীন গাড়ী  প্রতিনিয়ত্যই ঢাকা- টাঙ্গাইল মহাসড়ক দিয়ে চলাচল করে চান্দরা প্রবেশদার দিয়ে এই গাড়ীগুলো ঢাকার ভিতরে প্রবেশ করে  যার ফলে মহাসড়কের উপর  চাপ পড়ে।

গাড়ীর চালকরা নিয়মনিতী উপেক্ষা করে বেপোরা গতি  গাড়ীর চালানোর  জন্য  রাস্তার উপর এলোপাথারি ভাবে গাড়ী ঘুড়ানো ও উত্তর বঙ্গ থেকে প্রতিদিন  লক্ষ লক্ষ যাত্রী  আসা যাত্রীবাহী বাস গুলো  গাজীপুরের কালিয়াকৈরে  ঢাকা- টাঙ্গাইল মহাসড়কের উপর   ও বিভিন্ন স্থানে স্টেশনে যাত্রি নামানোর ফলে তীব্র যানযট যাত্রী দূর্ভোগ চরমে পরে। যার ফলে কালিয়াকৈর বাইপাস,  রেলওযে ওভার ব্রিজ, খাড়াজোড়া, চান্দরা, পল্লিবিদ্যুত, সফিপুর, মৌচাক, কোনাবাড়ী এলাকায় প্রতিনিয়ত্যই তীব্র যানযটের সৃস্টি হয়।

হানিফ পরিবহনের চালক মোতালেব মিয়া  জানান, রাস্তা খুড়াখুড়ি ও ভাঙ্গাচোরার এবং মহাসড়কের উপর চান্দরা এলাকায়  ঠিকানা পরিবহন, আজমেরী পরিবহন, সৌমিত্র পরিবহন, তাকওয়া পরিবহন ঢাকা -টাঙ্গাইল মহাসড়কের  উপর অবৈধ পাকিং ও  এলোপাথারি গাড়ীগুলো ঘুরানোর  ফলে মুলত যানযট হয়।পথচারি সুলতান মিয়া জানান, গাজীপুর একটি শিল্পনগরী  বিভিন্ন জেলায় থেকে প্রতিদিন হাজার হাজার লোকজন আসে যাত্রী উঠা নামানোর জন্যই যানযটের সৃস্টি হয়।

হাইওয়ে  পুলিশের ওসি নাসির জানান, উত্তর বঙ্গ থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসগুলো চান্দরা দিয়ে ঢাকার ভিতরে প্রবেশ করে এবং  সওজের লোকেরা  মহাসড়কের  কাজ করার ফলে  মাঝে মাঝে সাময়িক যানযটের সৃস্টি হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই