তারিখ : ০২ ডিসেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে নিহত শুভ্রর চাচাকে মেয়র প্রার্থী ঘোষণা

গৌরীপুরে নিহত শুভ্রর চাচাকে মেয়র প্রার্থী ঘোষণা
[ভালুকা ডট কম : ১৬ নভেম্বর]
ময়মনসিংহের গৌরীপুরে মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের ঘটনায় পাল্টে গেছে নির্বাচনের চালচিত্র। শনিবার (১৪ নভেম্বর) নিহতের চাচা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাদেকুর রহমান সেলিমকে সম্ভাব্য মেয়র প্রার্থী ঘোষণা করা হয়েছে। তিনি উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাকালীন সাধারণ সম্পাদক ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক ডাঃ এম.এ সোবহানের ছেলে ।

গৌরীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, শুভ্র হত্যাকান্ডের ন্যায় বিচার ও সন্ত্রাসমুক্ত গৌরীপুর গড়ার লক্ষে নৌকার মনোনয়নের জন্য তাদের পরিবারের পক্ষ থেকে সাদেকুর রহমান সেলিমকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। আমরাও তাকে বিজয়ী করার জন্য মাঠে কাজ করে যাচ্ছি। সাদেকুর রহমান সেলিম ও তার পরিবারের রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস। সেলিম আরকে উচ্চ বিদ্যালয়ে পড়াকালীন সময়ে ১৯৮৬সালে বিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি’র দায়িত্ব পালন করেন। এছাড়াও উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি, জেলা ছাত্রলীগের সহসভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেন তিনি। তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনে অংশ গ্রহণ করে নির্যাতনের স্বীকার হন একাধিকারবার। বিরোধী দল ও তত্ত্বাবধায়ক সরকারের সময়ে আন্দোলন করতে গিয়ে একাধিক মামলার আসামী ও কারাভোগ করেন সাদেকুর রহমান সেলিম। তিনি গৌরীপুর প্রেসক্লাবের দীর্ঘদিন সাধারণ সম্পাদক হিসাবেও দায়িত্ব পালন করেন।

সেলিম জানান, আমি নির্বাচনের জন্য প্রস্তুত ছিলাম না। আমরা আওয়ামী লীগকে ভালোবাসি, বঙ্গবন্ধুর আদর্শ থেকে আমরা কখনও আলাদা হইনি। আমাদের বাড়িটি গৌরীপুর আওয়ামী লীগের কার্যালয়। কখনও জনপ্রতিনিধি হওয়ার জন্য নয়, রাজনীতি করেছি দেশের জন্য মানুষের জন্য। আগামী’র মেয়র প্রার্থী ভাতিজা শুভ্রকে নির্মমভাবে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে। দলীয় নেতাকর্মী ও পরিবারের ইচ্ছায়  আমি এ নির্বাচনে অংশ নিতে যাচ্ছি। ইনশাল্লাহ নৌকা প্রতীক পেলে বিজয়ী হবো।

নির্বাচনের লক্ষে সাদেকুর রহমান সেলিম ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। উল্লেখ্য যে গত ১৭ অক্টোবর শনিবার সাপ্তাহিক হাটের দিন প্রকাশ্যে কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয় মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্রকে। এঘটনায় তার ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। এ হত্যাকান্ডে এ পর্যন্ত ৭জনকে গ্রেফতার করেছে আইনশৃংখলা বাহিনী।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই