তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ২ ডিসেম্বর

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা চাঙ্গা, আগামী ২ ডিসেম্বর সম্মেলন
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
গাজীপুরের শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হতে যাচ্ছে আগামী ২ ডিসেম্বর। সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে বিপুল উৎসাহ-উদ্দীপনা। সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে রবিবার (২২ নভেম্বর) বেলা ১২ টায় শ্রীপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ২০১৫ সালের জুন মাসে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল বলে নিশ্চিত করেছেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আ্যডভোকেট শামসুল আলম প্রধান।

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান বুলবুলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় এমপি মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

সম্মেলন সফল করার লক্ষ্যে শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, গাজীপুর জেলা আওয়ামীলীগের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মন্ডল এবং তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকারসহ শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাকর্মীদের সমন্বয়ে সম্মেলন প্রস্তুতিমূলক উপ-কমিটি গঠন করা হয়। আগামী ২ ডিসেম্বর শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের পটকা গ্রামে “মানিক বন” মাঠে বহুল প্রতিক্ষিত শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনকে ঘিরে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের রাজনীতি চাঙ্গা হয়ে উঠেছে। পদ-পদবী নিজেদের দখলে নিতে স্থানীয় নেতারা কেন্দ্রীয় ও জেলার নেতাদের পাশাপাশি তৃণমূলের কাউন্সিলারদের দ্বারে দ্বারে ধর্ণা দিচ্ছেন। উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যেই শুরু হয়েছে ব্যাপক জল্পনা কল্পনা। কারা কারা হচ্ছেন প্রার্থী এ নিয়ে আলোচনা চলেছে। সবচেয়ে বেশি তৎপর দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সামাজিক যোগযোগ মাধ্যম ফেইসবুকে সরব সমর্থকরা। পদপদবী দাবী করে ছবি দিয়ে দলীয় ফোরামের দৃষ্টি আর্কষণ করছেন কেউ কেউ এবং কিছু কিছু জায়গায় ইতিমধ্যে সম্মেলন সম্পর্কিত ব্যানার-ফেস্টুনও টানানোর প্রতিযোগীতা শুরু হয়েছে।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের এক নেতা জানান, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটি দীর্ঘ দিন ধরে রয়েছে। কমিটি দীর্ঘদিন থাকার পরও দলকে গোছাতে পারেনি। ৩ বছর পর পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও দুই বছর ধরে কোন সম্মেলন হয়নি। দলের ভেতরে ভেতরে একাধিক গ্রুপের সৃষ্টি হয়েছে। দলের এই অবস্থার পরিবর্তন চাচ্ছেন তৃণমূলের নেতাকর্মীরা। সংগঠনকে আরও শক্তিশালী করার জন্য নতুন নেতৃত্বের দাবী উঠেছে তৃণমূলে। তাদের দাবীর প্রেক্ষিতে সম্মেলনের মাধ্যমে আওয়ামীলীগের কমিটিতে পরিবর্তন আসছে।

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের আসন্ন সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে কারা প্রার্থী হচ্ছেন এ নিয়ে নেতাকর্মীদের মুখে মুখে যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন সভাপতি পদে বর্তমান আহবায়ক মোস্তাফিজুর রহমান বুলবুল, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, মাওনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমীর হামজা, গাজীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাফি উদ্দিন মড়ল, গাজীপুর জেলা আওয়ামীলীগের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মন্ডল, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুল লতিফ, তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, এ কে এম সাখাওয়াত হোসেন খান।

সাধারণ সম্পাদক পদে শ্রীপুর মুক্তিযোদ্বা রহমত আলী সরকারী কলেজের সাবেক এজিএস ও শ্রীপুর উপজেলা আওয়ামীরীগের সাবেক শিল্প-বাণিজ্য সম্পাদক ফারুক আহমেদ মৃধা গাজীপুর জেলা স্বেচ্চাসেবকলীগের সভাপতি অ্যাডভোকেট মোশারফ হোসেন ভূইয়া।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই