তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় সন্ধ্যার পর দোকানপাট বন্ধ রাখার নির্দেশ

নওগাঁয় করোনা মোকাবিলায় সন্ধ্যার পর দোকানপাট বন্ধ রাখার নির্দেশ
[ভালুকা ডট কম : ২৭ নভেম্বর]
করোনা ভাইরাসের সংক্রামণের ‘দ্বিতীয় ঢেউ’ মোকাবিলায় শুক্রবার থেকে নওগাঁ শহরের ওষুধের দোকান ব্যতীত সব দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান সন্ধ্যা সাতটার পর বন্ধ থাকবে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবিলায় এ সিদ্ধান্ত নিয়েছে নওগাঁর শিল্প ও বণিক সমিতির।

নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভা শেষে বৃহস্পতিবার বিকেলে স্থানীয় গণমাধ্যমকর্মীদের এ সিদ্ধান্তের কথা জানানো হয়। পরে শহরের বিভিন্ন স্থানে শুক্রবার থেকে সন্ধ্যা সাতটার পর থেকে দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়।

শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, নওগাঁয় করোনার ‘দ্বিতীয় ঢেউ’ শুরু হয়েছে। দোকানদার, খরিদ্দার কেউই স্বাস্থ্যবিধি মানছেন না। করোনা পরিস্থিতি মোকাবিলায় আপাতত সন্ধ্যা সাতটার পর থেকে ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, বিপণি বিতান বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসনের পরামর্শে এবং স্থানীয় ব্যবসায়ীদের সম্মতিতে নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে দ্বিতীয় দফায় জেলায় করোনার সংক্রমণ বাড়তে থাকায় কয়েক দিন ধরে জেলা প্রশাসন নওগাঁ শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনে মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৪ জনকে অর্থদ- দেওয়া হয়েছে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মনজুর-ই মোর্শেদ বলেন, নভেম্বরের শুরু থেকেই আক্রান্ত রোগীর সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধির কারণে মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। মাস্ক পরছেন না। সামাজিক দূরত্ব ভেঙে পড়ছে। পরিস্থিতি মোকাবিলায় এখনই সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই