তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মান্দায় দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নওগাঁর মান্দায় দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত
[ভালুকা ডট কম : ২৮ নভেম্বর]
অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত জুন মাসে চেয়ারম্যানের অসংখ্য অনিয়ম, দুর্নীতি ও ভাতার কার্ড করে দেওয়ার নামে অর্থ আত্মসাতের উপর দীপ্ত টিভিতে প্রথম সংবাদ প্রচারিত হয়। এরপর ধারাবাহিক ভাবে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক গনমাধ্যমে সংবাদ প্রচারিত হয়। সংবাদে তুলে ধরা হয় যে মান্দার তেঁতুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা সরকারি বিভিন্ন সহায়তা প্রদানের নামে হতদরিদ্র ব্যক্তিসহ কেয়ার প্রকল্পে চাকরি দেওয়ার কথা বলে সাধারণ জনগনের নিকট অর্থ আদায় করে আত্মসাত করেন। এছাড়া সরকারি সহায়তার ১০টাকা কেজির চাল বিতরণেও অনিয়মের কথা তুলে ধরা হয়। স্থানীয় ভাবে তদন্তে এসব ঘটনার সত্যতা পাওয়া যায়। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে নওগাঁ জেলা প্রশাসক চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। পরবর্তিতে বিভাগীয় তদন্তেও এই সব অভিযোগের সত্যতা পাওয়া যায়। এর প্রেক্ষিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত এক পত্রে উল্লেখ করা হয়েছে, চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগে প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। এ কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪/১ এর ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এ পত্রের অনুলিপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরসহ নওগাঁ জেলা প্রশাসক ও মান্দা উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে। এ প্রসঙ্গে মান্দা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এখন পর্যন্ত এ সংক্রান্ত কোন পত্র হাতে পায়নি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই