তারিখ : ১৯ জানুয়ারী ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের টাকা ও টিন প্রদানের ঘোষণা

কালিয়াকৈর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের ২লক্ষ ২৫ হাজার টাকা ও ৭৫ বাণ টিন প্রদানের ঘোষণা দিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি
[ভালুকা ডট কম : ০১ ডিসেম্বর]
গাজীপুরের কালিয়াকৈর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের ২ কোটি ২৫ হাজার টাকা ও ৭৫ বাণ টিন প্রদানের ঘোষণা দিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি ।
মঙ্গলবার সকালে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেড আকম মোজাম্মেল হক এমপি অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত ব্যবসায়ীদের এই ঘোষণা দেন । মন্ত্রী বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭৫জন দোকান মালিকদের মধ্যে দোকান প্রতি ৩হাজার টাকা ও একবাণ করে টিন প্রদান করা হবে।

এসময় জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মো: কামাল উদ্দিন শিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: মুরাদ কবীর, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: রেজাউল করিম রাসেল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সোমবার সন্ধা সোয়া পাঁচটায় কালিয়াকৈর বাজার রোডের ফলপট্রি এলাকায় একটি বৈদ্যুতিক খুটির ট্রান্সফর্মার   থেকে আগুনের সূত্রপাত হয় । মূহুর্তেই আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে । খবর পেয়ে কালিয়াকৈর,গাজীপুর,মির্জাপর ও সাভার ইপিজেডসহ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রানান্ত চেষ্টা চালিয়ে ২ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ফাঁকে মুদি,মনোহরি ও ইলেক্ট্রনিক্সসহ ৭৫টি ব্যবসা প্রতিষ্ঠান  আগুনে সম্পুর্ণ ভস্মিভূত হয়। আগুনে নগদ টাকাসহ  প্রায় ১০কোটি টাকার  মালামল ভস্মিভূত হয়েছে বলে  ধারণা করা হচ্ছে।

কালিয়াকৈর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল ইসলাম তাল্লুকদার জানান, অগ্নিকান্ডে ক্ষয়তির পরিমান এখনো নিরুপণ করা সম্ভব হয়নি । তবে এই ভয়াবহ অগ্নিকান্ডে ব্যবসায়ীদের অনুমান ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন বলেন, ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট, পুলিশ ও স্থানীয় জনতার প্রানান্ত চেষ্টায় ২ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হবে।    

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা  কবিরুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডের সঠিক কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিরুপন করা সম্ভব হয় নাই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই