তারিখ : ১৯ জানুয়ারী ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুর পৌরসভা নির্বাচন, মেয়র পদে ২ প্রার্থী

শ্রীপুর পৌরসভা নির্বাচন, মেয়র পদে ২ প্রার্থী
[ভালুকা ডট কম : ০১ ডিসেম্বর]
গাজীপুরের শ্রীপুর পৌর নির্বাচনে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত মেয়র পদে দুই প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়েছে। মেয়র পদে প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান মেয়র আনিছুর রহমান আনিছ এবং বিএনপি মনোনীত শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহীদ। সন্ধ্যা ৫টা পর্যন্ত মনোনয়পত্র জমা নেয়া হবে।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ জানান, বিকেল ৪টা পর্যন্ত মেয়র পদে ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়েছে। ওই সময় পর্যন্ত সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর পদে মোট ২৮জন প্রার্থীর মনোনয়ন জমা পড়েছে। সন্ধ্যা ৫টা পর্যন্ত মনোনয়পত্র জমা নেয়া হবে।

নির্বাচন ও দলীয়সুত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আনিছুর রহমান নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে তার মনোনয়নপত্র জমা দেন। এসময় তাঁর সাথে ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, গাজীপুর জেলা যুবলীগ নেতা হাফিজুর রহমান, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল্লাহ শহিদের পক্ষে মনোনয়ন জমা দেন শ্রীপুর উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাওলানা এস এম রুহুল আমীন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, শ্রীপুর পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট কাজী খান, সাংগঠনিক সম্পাদক এস এম আবুল কালাম আজাদ, জ্যৈষ্ঠ যুগ্ম সম্পাদক ড. হারুন অর রশীদ প্রমূখ।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আনিছুর রহমান বলেন, পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে তিনটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি নির্বাচনে পৌরবাসী তাকে ভোট দিয়ে সমর্থন জানিয়েছেন। এবারও পৌরবাসী তাকে ভোটে নির্বাচিত করবেন। তিনি নির্বাচিত হলে শ্রীপুর পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রূপান্তর করবেন। স্থানীয় সাংসদের সাথে সমন্বয় করে কেন্দ্রীয় সরকারের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সচেষ্ট হবেন।

বিএনপি প্রার্থীর পক্ষে শ্রীপুর উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাওলানা এস এম রুহুল আমীন বলেন, নির্বাচনটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে তাদের প্রার্থী বিজয়ী হবেন। জনগণের চাহিদামাফিক সকল প্রকার উন্নয়নে তারা নিজেদের নিয়োজিত করতে সক্ষম হবেন। শারীরিক অসুস্থতার কারণে বিএনপি মনোনীত প্রার্থী উপস্থিত থাকতে পারেননি।

শ্রীপুর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ২০০০ সনের ২৮ নভেম্বর শ্রীপুর পৌরসভাটি প্রতিষ্ঠিত হয়েছে। এটি পৌরসভার চতুর্থ নির্বাচন। পৌরসভার মোট আয়তন ৪৬.৯৭ বর্গ কিলোমিটার। মোট জনসংখ্যা ২ লাখ ৬০ হাজারের মধ্যে প্রায় অর্ধেক নারী। ভোটার সংখ্যা ৬৭ হাজার ৯৩৫ জন। এর মধ্যে পুরুষ ৩৩ হাজার ৮৩২ ও মহিলা ৩৪ হাজার ১০৩ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৬টি। পৌরসভায় তিনটি সংরক্ষিত ওয়ার্ড এবং ৯টি সাধারণ ওয়ার্ড রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই