তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে রুয়েট

সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে রুয়েট
[ভালুকা ডট কম : ১৫ ডিসেম্বর]
সমান অংশীদারিত্বের ভিত্তিতে বাকি তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে সাথে নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার বেলা বারোটায় বিশ্বদ্যিালয়ের একাডেমিক কাউন্সিলের ১১২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম শেখ।
সমন্বিত ভর্তি পরিক্ষার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন।

অধ্যাপক সেলিম হোসেন বলেন,আজকের একাডেমিক কাউন্সিলের সভায় বুয়েট, কুয়েট ও চুয়েটকে সাথে নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। তবে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে সমান অংশীদারিত্বের ভিত্তিতে। ভর্তি পরীক্ষা সম্পন্ন করার জন্য একটি কেন্দ্রীয় কমিটি থাকবে এবং প্রতি বছর ভর্তি পরীক্ষা আয়োজনের দায়িত্ব একেকটি বিশ্ববিদ্যালয়ের উপর বর্তাবে। আমরা বাকি তিনটি বিশ্ববিদ্যালয়কে এ প্রস্তাব জানাবো। আমাদের প্রস্তাবে যেসব বিশ্ববিদ্যালয় একমত হবে তাদেরকে নিয়েই আমরা ভর্তি পরীক্ষার আয়োজন করবো।

উল্লেখ্য, এর আগেও সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা নেয়ার আগ্রহ প্রকাশ করে রুয়েট। তবে বুয়েট কতৃপক্ষ তাদের অধীনে সম্বন্বিত ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তাব দিলে এ সিদ্ধান্ত থেকে সরে আসেন তারা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই