তারিখ : ২৭ জানুয়ারী ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় তীব্র শীত উপেক্ষা করে চলছে জমি প্রস্তুতির কাজ

নওগাঁয় তীব্র শীত আর ঘন কুয়াশা উপেক্ষা করে চলছে জমি প্রস্তুতির কাজ
[ভালুকা ডট কম : ১৬ ডিসেম্বর]
নওগাঁয় দিন দিন শীতের তীব্রতা বেড়েই চলেছে। গত কয়েক দিনে শীতের তীব্রতায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিপাকে পড়েছেন ছিন্নমূল ও নিন্ম আয়ের মানুষ। বিশেষ করে সন্ধ্যা থেকে সকাল ১০থেকে ১১টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে চারদিক।

চলমান শৈত প্রবাহের কারণে ঘন কুয়াশা অব্যাহত রয়েছে। সামনের সব কিছুই দেখা যায় ধোঁয়াশার মত। গুড়ি গুড়ি বৃষ্টির মত ঝড়তে থাকে হিম কুয়াশা। তবুও জেলার রাণীনগর উপজেলায় আসন্ন ইরি-বোরো মৌসুমকে সামনে রেখে কৃষকরা তীব্র শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করেও মাঠে কাজ করছেন। উপজেলার বিভিন্ন এলাকার মাঠে কৃষকরা তাদের জমি প্রস্তুত করতে ব্যস্ত সময় পার করছেন। বিশেষ করে উপজেলার বিল অধ্যুষিত এলাকা মিরাট ইউনিয়নের প্রায় সকল মাঠেই কৃষকরা আসন্ন ইরি-বোরো ধান রোপনের জন্য জমি প্রস্তুত করতে ব্যস্ত সময় পার করছেন।

নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে বৃহস্পতিবার নওগাঁয় সর্বনিন্ম তাপমাত্রা ছিলো ১২.৫ডিগ্রি সেলসিয়াস। তবে দিনের বেলায় কুয়াশা কম থাকলেও তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম বলেন আসন্ন ইরি-বোরো মৌসুমে উপজেলায় ১৮হাজার ৫শত হেক্টর জমিতে বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। আর কয়েক দিনের মধ্যেই বোরো বীজতলার চারা রোপনের উপযুক্ত হয়ে যাবে। ইতিমধ্যেই কৃষকরা তাদের জমি প্রস্তুত করতে শুরু করেছেন। তবে চলমান শৈত প্রবাহ, তীব্র শীত ও ঘনকুয়াশায় বোরো ধানের বীজতলার তেমন কোন ক্ষতি হবে না। আমরা আশা করছি যে জমি প্রস্তুত করা থেকে শুরু করে বোরো ধান রোপনের ক্ষেত্রে এই শীত ও ঘনকুয়াশা কোন প্রভাব ফেলবে না। কারণ এই বৈরি আবহাওয়া আর বেশি দিন অব্যাহত থাকবে না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই