তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবির ভর্তি পরিক্ষার সভা বর্জন

রাবির ভর্তি পরিক্ষার সভা বর্জন
[ভালুকা ডট কম : ১৭ ডিসেম্বর]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরিক্ষার সভায় রেজিস্ট্রার এম এ বারী উপস্থিত থাকায় কমিটির শিক্ষকদের তোপের মুখে পড়েন ভিসি এম আব্দুস সোবহান। বৃহস্পতিবার সকালে কমিটির সদস্যরা ভর্তি পরিক্ষার সভা বর্জনের সিদ্ধান্ত নিলে সভা বন্ধ করতে বাধ্য হয় ভিসি।এসময় সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের সভাপতি, সকল পরিচালক, অনুষদগুলোর ডীন ও ভর্তি কমিটির নির্বাচিত প্রতিনিধি শিক্ষকগণ।

এ বিষয়ে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মোঃ এনামুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীর বিরুদ্ধে তদন্ত কার্যক্রমে অসহযোগিতা ও অসদাচরণের অভিযোগের কারণে তাকে পদ থেকে অব্যাহতি দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এরপরেও তিনি ভর্তি পরিক্ষার সভায় উপস্থিত থাকায় কমিটির সকল সদস্য সভা বর্জন করেছেন।

বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডীন প্রফেসর ড. ফজলুল হক জানান, কমিটির শিক্ষকদের দাবি ছিল রেজিস্ট্রর সভায় উপস্থিত থাকলে সভা বর্জন করা হবে তারপরেও উনি উপস্থিত ছিলেন। এরজন্য সভায় ভিসিকে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ কার্যকারী করতে অথবা সভা থেকে রেজিস্ট্রারকে বের করে দেয়ার দাবি জানানো হয়। পরে ভিসি বাধ্য হয়ে সভা বন্ধ করেন এবং মন্ত্রণালয়ের আদেশ কার্যকার না করা পর্যন্ত ভর্তি পরিক্ষা সকল সভা বন্ধ থাকবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানসহ প্রশাসন সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে জমা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ওই প্রতিবেদনে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারীর বিরুদ্ধে তদন্ত কার্যক্রমে অসহযোগিতা ও অসদাচরণের অভিযোগ করে। এরই প্রেক্ষিতে তাকে পদ থেকে অব্যাহতি দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) নীলিমা আফরোজ স্বাক্ষরিত একটি চিঠি গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পাঠানো হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই