তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে চেয়ারম্যানের বিরোদ্ধে অপপ্রচার

ভারী যানবাহনে নিষেধাজ্ঞা
শ্রীপুরে চেয়ারম্যানের বিরোদ্ধে অপপ্রচার
[ভালুকা ডট কম : ২৪ ডিসেম্বর]
গাজীপুরে শ্রীপুরে মানুষের প্রাণহাণীসহ গ্রামীণ সড়ক ধ্বংসের কারণে ভারী যানবাহন (বালিবাহী ডাম্প ট্রাক) বেপরোয়া গতিতে চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করায় প্রভাবশালী সিন্ডিকেটের রোষানলে পড়েছেন বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক বাদল সরকার। সম্প্রতি তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

বাদল চেয়ারম্যান বলেন, সরকারের ধারাবাহিক উন্নয়নে কয়েকশত কোটি টাকা ব্যয়ে শ্রীপুরের আঞ্চলিক সড়ক ও গ্রামীণ সড়কের উন্নয়ন হয়েছে। সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কারণে দীর্ঘদিন পর বেপরোয়া হয়ে উঠেছে অবৈধ বালি ব্যবসায়ীরা। এসব বালি বোঝাই ভারী যানবাহনের কারণে রাস্তাঘাট যেমন নষ্ট হচ্ছে, তেমনি ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত বরমী বাজারে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। বেপরোয়া গতির ডাম্প ট্রাকের চাকায় পিষ্ট হয়ে গত এক বছরে মাওনা-বরমী-গফরগাঁও আঞ্চলিক সড়কে ১৪জন মানুষের প্রাণহাণী ঘটেছে। এসব কারণে স্থানীয়রা বরমী ইউনিয়ন পরিষদে একাধিক অভিযোগ ও এলাকাবাসী, স্কুল কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন সময় মানববন্ধনসহ আন্দোলন করেছে কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় বালু ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে পড়ে। মাওনা- বরমী আঞ্চলিক সড়কে দিনের বেলায় প্রশাসন বন্ধ রাখার নির্দেশ প্রদান করলে ও তারা মানেননি। দিনে ও রাতে অবাধে চলাচল করছে ১০ চাকার ভারী যানবাহন। এতে ধ্বংস হচ্ছে সড়ক।

স্থানীয়দের অভিযোগ বরমী বাজারের যানজট কমানোর লক্ষ্যে তিনি দিনের বেলায় বালি বোঝাই ভারী যানবাহন চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করেন। আর এটাতেই ইর্ষান্বিত হয়ে অবৈধ বালির সিন্ডিকেট ব্যবসায়ীরা গত কয়েকদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ভাবে অপপ্রচার চালাচ্ছেন।

তিনি আরো জানান, তিনি দুই মেয়াদে ১০ বছর ধরে ইউপি সদস্য ও একবার ভারপ্রাপ্তসহ দুইবার চেয়ারম্যানের দায়িত্বপালন করছেন। বঙ্গবন্ধুর আদর্শ ও মাননীয় প্রধানমন্ত্রীর রুপ প্রকল্প বাস্তবায়নে গ্রামীন অব কাঠামো রাস্তা ঘাটে ব্যাপক উন্নয়ন করছেন। এলাকার উন্নয়নের লক্ষ্যে ইউনিয়নবাসীকে এসব অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই