তারিখ : ২৮ জানুয়ারী ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচন নি‌য়ে মানু‌ষের ম‌ধ্যে কোনো আগ্রহ নেই-ফখরুল

নির্বাচন নি‌য়ে মানু‌ষের ম‌ধ্যে কোনো আগ্রহ নেই-ফখরুল
[ভালুকা ডট কম : ২৬ ডিসেম্বর]
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন নি‌য়ে আজকাল দে‌শের মানু‌ষের ম‌ধ্যে কোনো ধর‌নের আগ্রহ নেই। দে‌শের মানুষ আজ তা‌দের পদত‌্যাগ দা‌বি কর‌ছে, এর চে‌য়ে কলঙ্কময় অধ্যায় আর কিছু নেই।

আজ শ‌নিবার দুপুরে ঠাকুরগাঁওয়ে  নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন তিনি বলেছেন,যে নির্বাচন ক‌মিশন সম্প‌র্কে দে‌শের মানু‌ষের কোনো শ্রদ্ধা নেই, আগ্রহ নেই, প্রকা‌শ্যে বলা হ‌চ্ছে তারা (নির্বাচন ক‌মিশন) চু‌রি কর‌ছে। তারপরও লজ্জাহীন-শরমহীন সে নির্বাচন কমিশনার পদত‌্যাগ না ক‌রে সেটা‌কে ডিফেন্ড ক‌রছে।

আসন্ন পৌর নির্বাচ‌নে বিএন‌পির অংশ নেওয়া প্রস‌ঙ্গে দলের মহাসচিব ব‌লেন,নুন‌্যতম গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করার জন্য পৌর নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। য‌দিও তারা (আওয়ামী লীগ) ভোট চু‌রি ক‌রে ফলাফল নি‌য়ে যায়। তবুও বিএন‌পি নির্বাচ‌নের মাধ‌্যমে জনগ‌ণের স‌ঙ্গে সম্পৃক্ত হওয়ার এক‌টি সু‌যোগ তৈ‌রির চেষ্টা করছে।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তির বিষ‌য়ে ফখরুল ব‌লেন,দিন‌টি‌কে বিএন‌পি জনগণের ভোটাধিকারের হত্যা দিবস হিসেবে পালন করবে। শুধু গোটা বাংলা‌দে‌শের মানুষ নয়, বিশ্বব‌্যাপী মানুষ জা‌নে যে নির্বাচন ৩০‌ ডি‌সেম্বর হওয়ার কথা ছিল সেটা ২৯‌ ডি‌সেম্বর রা‌তে হ‌য়ে গে‌ছে। আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভোট ডাকাতি করে নি‌য়ে গে‌ছে। জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছেন।

প‌রিকল্পনা অনুযায়ী আওয়ামী লীগ একদলীয় শাসন ব্যবস্থাকে প্রতিষ্ঠা করতে এগিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি আরও বলেন, ‘৭৫' সা‌লে বাকশাল কা‌য়েম কর‌তে না পে‌রে আওয়ামী লীগ ম‌নের ভেতর যে সুপ্ত বাসনা লু‌কি‌য়ে রে‌খে‌ছে সেটা‌কে তারা ভিন্ন আঙ্গিকে বিভিন্ন কৌশলে প্রতিষ্ঠা কর‌তে চায়। বিচার ব‌্যবস্থা, রাষ্ট্রযন্ত্র, প্রশাসন, পার্লা‌মেন্ট সব কিছু তারা নি‌জে‌দের নিয়ন্ত্র‌ণে নি‌য়ে এ‌দেশ‌কে প‌রিচালনা কর‌ছে। যেটা দে‌শের মানু‌ষের জন্য, গণত‌ন্ত্রের জন‌্য আজ‌কে সবচে‌য়ে বড় হুম‌কি হ‌য়ে দাঁ‌ড়ি‌য়ে‌ছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই