তারিখ : ২৮ জানুয়ারী ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে আ’লীগের প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

গৌরীপুরে বিদ্রোহী প্রার্থীকে আ’লীগের মনোনয়ন দেয়ায় প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ২৯ ডিসেম্বর]
আসন্ন পৌরসভা নির্বাচনে ময়মনসিংহ গৌরীপুরে বিদ্রোহী প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে দাবী করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক মেয়র শফিকুল ইসলাম হবির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন মনোনয়ন বঞ্চিত দুই প্রার্থী আবু কাউসার চৌধুরী রন্টি ও সাদেকুর রহমান সেলিম।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) গৌরীপুর কালিখলাস্থ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সাবেক যুবলীগ নেতা আবু কাউসার চৌধুরী রন্টি সাংবাদিকদের জানান, আসন্ন পৌরসভা নির্বাচনে গৌরীপুরে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শফিকুল ইসলাম হবি বিগত ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। সে সময় তিনি ৪ হাজার ১ শত ৫০ ভোট পেয়ে ২য় স্থান অর্জন করেছিলেন। এবারের পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কঠোর অবস্থানে থেকে সারাদেশে বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন না দিলেও অদৃশ্য কারণে গৌরীপুরের বিদ্রোহী প্রার্থী শফিকুল ইসলাম হবিকে মনোনয়ন দেওয়া হলো। অথচ ২০১৫ সালের ৯ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে শফিকুল ইসলাম হবিকে কারণ দর্শানোর নোটিশ করেন এবং ২৪ ঘন্টার মধ্যে তার জবাব দিতে নির্দেশ দেন। কিন্তু তিনি দলীয় নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করেন। এর প্রমাণ স্বরূপ তিনি সাধারণ সম্পাদকের শোকজ নোটিশ, তৎকালীন সংবাদপত্রের ফটোকপি, শফিকুল ইসলাম হবির নির্বাচনী পোস্টার, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত মেয়র পদের ফলাফল শীট ও হবির পক্ষে বিভিন্ন কেন্দ্রে এজেন্ট হিসেবে দায়িত্ব পালনে নিয়োজিত কর্মীদের স্বাক্ষরসহ কাগজপত্র উপস্থাপন করেন।

এক প্রশ্নের জবাবে আবু কাউসার চৌধুরী রন্টি বলেন- এসকল প্রমাণপত্র আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ডে উপস্থাপন করা হলেও অদৃশ্য কারণে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট এসব কাগজপত্র উপস্থাপন করা হয়নি। তারা আরও জানান- মনোনয়ন বোর্ডকে হবি জানিয়েছেন তিনি নির্বাচনের ৫দিন পূর্বে তার প্রার্থীতা প্রত্যাহার করে দলীর প্রার্থীর পক্ষে কাজ করেছেন। এখন প্রশ্ন হলো- যদি শফিকুল ইসলাম হবি তার প্রার্থীতা প্রত্যাহার করতেন তাহলে তার পক্ষে কিভাবে কেন্দ্রে কেন্দ্রে এজেন্ট নিয়োগ দেয়া হলো? সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা আবু কাউসার চৌধুরী রন্টি ও সাবেক ছাত্রলীগ নেতা সাদেকুর রহমান সেলিম সাংবাদিকদের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন জানান- পৌরসভা নির্বাচনে পূর্বের বিদ্রোহী প্রার্থী শফিকুল ইসলাম হবির মনোনয়ন বাতিল করে প্রকৃত আওয়ামী লীগের প্রার্থীকে মনোনয়ন দেওয়া হোক। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই