তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীক পেলেন হাতেম খান

ভালুকায় পৌর নির্বাচনে সকল জল্পনা-কল্পনার অবসান শেষে ধানের শীষ প্রতীক পেলেন হাতেম খান
[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর]
আসছে আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ভালুকা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর তাতে অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি এন পির) দলীয় মনোনয়ন পেলেন আলহাজ্ব হাতেম খান।

দলীয় সূত্রে জানা যায়, বুধবার (৩০ ডিসেম্বর) সকালে বি.এন.পির দলীয় কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম কর্তৃক স্বাক্ষরিত দলীয় প্যাডে আলহাজ্ব হাতেম খানের মনোনয়টি নিশ্চিত করা হয়। ভালুকা পৌরসভা থেকে বিএনপির ৩ জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেছিলেন তার মধ্যে দুইজনকে প্রাথমিকভাবে সিলেক্ট করে দল আহসান উল্লাহ খান রুবেল,সাবেক ভারপ্রাপ্ত যুগ্ন-সম্পাদক পৌর বিএনপি ও আলহাজ্ব হাতেম খাঁন,সাবেক প্রচার সম্পাদক ভালুকা বিএনপি। দলীয়ভাবে যাচাই-বাছাই শেষে আলহাজ্ব হাতেম খাঁন কে দল থেকে চূড়ান্তভাবে মনোনয়ন দেয়া হয়। তিনি গত পৌরসভা নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে নৌকার প্রার্থীর সাথে ভোট যুদ্ধে শেষ পর্যন্ত কারচুপির অভিযোগ এনে সকাল ১১ টার দিকে নির্বাচন বর্জন করেছিলেন।

উল্লেখ্য যে, ভালুকা পৌরসভা নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ৩ জানুয়ারি, প্রত্যাহার ১০ জানুয়ারি এবং ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি। এদিকে আলহাজ্ব হাতেম খাঁন দলীয় প্রতিক ধানের শীষ পাওয়ার পর ভালুকার বিএনপির সকল নেতাকর্মীদের মাঝে নির্বাচনি মাঠে নৌকার বিপক্ষে লড়াইয়ে তাদের একজন শক্তিশালী প্রার্থী পেয়েছেন বলে তারা ব্যাপক উচ্ছসিত এবং চাঙ্গা রয়েছে। বিএনপির সকল নেতাকর্মীরা মাঠে ঐক্যবন্ধ হয়ে কাজ করবে বলে জানান বিরুদ্ধী গ্রুপের নাম প্রকাশ না করার শর্তের এক যুবদলের নেতা। তিনি আরও জানান, লবিং গ্রুপিং রাজনীতি মাঠে যেমন ক্ষতিকর ঠিক তেমনি নির্বাচনি মাঠে গ্রুপিং থাকলে দলীয় প্রার্থীর ভোটে ব্যাপক প্রভাব পড়ে! কিন্তু ভালুকায় বাচ্চু-মোর্শেদ আজ থেকে দলীয় প্রতীক ধানের শীষের পক্ষে মাঠে কাজ করবে একসাথে হাতেম খাঁনকে বিজয়ী করতে সেটা নিশ্চিত বলে জানান।

তবে দলীয় ভাবে অনেক নেতাকর্মী আশঙ্কা প্রকাশ করেছে গত উপজেলা নির্বাচনের মতো হয়তো শেষ পর্যন্ত ফখর উদ্দিন বাচ্চু বিরোধী হয়ে কাজ করতে পারে। দলের একাধিক নেতাকর্মী একমত পোষণ করে বলেছে ফখর উদ্দিন বাচ্চু নিজের স্বার্থ রক্ষার্থে বিএনপিকে ধ্বংস করতেও পিছপা হচ্ছে না সবচেয়ে বড় প্রমাণ গত উপজেলা নির্বাচন নিজে জেল থেকে বিএনপি নেতা-কর্মীদের দিয়ে বিএনপি প্রার্থীর বিপক্ষে প্রচারণা চালিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই