তারিখ : ২৭ জানুয়ারী ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মদনে মুক্তিযোদ্ধার স্ত্রীর চেক আটকের অভিযোগ

শিক্ষকের যখন সুদের ব্যবসা
মদনে মুক্তিযোদ্ধার স্ত্রীর চেক আটকের অভিযোগ
[ভালুকা ডট কম : ০৫ জানুয়ারী]
নেত্রকোনার মদনে এক প্রধান শিক্ষক দীর্ঘদিন যাবৎ সুদের রমরমা ব্যবসা করে  লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন বলে  অভিযোগ পাওয়া গেছে।এক মুক্তিযোদ্ধার স্ত্রীর সুদের টাকা পরিশোধ হলেও টাকার চেক হস্তান্তর না করেই টাকা উত্তোলন করে আসছেন।  এ নিয়ে ভুক্তভোগী মুক্তিযোদ্ধার স্ত্রী আনন্দ আক্তার উপজেলা নির্বাহী অফিসার  ও ভারপ্রাপ্ত কমান্ডার এর নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।  উপজেলার নায়েকপুর ইউনিয়নে আলমশ্রী গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযোগে জানা যায়,মনিকা পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সিরাজুল ইসলাম মিয়ার নিকট থেকে উপজেলার নায়েকপুর গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা আরজু মিয়ার স্ত্রী  মোছা: আনন্দ আক্তার পারিবারিক কাজের জন্য তার ভাতার চেক বহিতে স্বাক্ষর করে ১লাখ টাকা সুদে নেন। প্রতি মাসে এতে ১০ হাজার টাকা  করে ২ বছরে সুদে আসলে পরিশোধ হবে বলে অভিযোগে উল্লেখ করেন। ২ বছর পেরিয়ে ৭ বছর অতিবাহিত হওয়ার পরেও তার চেক বহি ফেরত পাচ্ছেন না। চেক বহি ফেরতে  চাইলে বিভিন্ন সময় হুমকি ধমকি দেন বলেও অভিযোগে উল্লেখ রয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল হোসেন জানান,বিষয়টি খুবই নিন্দনীয় । একজন প্রধান শিক্ষক হিসেবে এ কাজে কোন ভাবেই জড়িত হতে পারে না। বিষয়টি আমরা দেখবো।

অভিযুক্ত শিক্ষক বলেন, আমার নিকট থেকে খালেক নামের এক মুক্তিযোদ্ধাকে নিয়ে ১লাখ ৩০ হাজার টাকা সুদে নেয়। এখন পর্যন্ত আর টাকা পরিশোধ হয়নি। টাকা দেবে বলে তালাবাহানা করছে। বিষয়টি আরো জানতে খালেক ভাইয়ের নিকট থেকে জানেন।

উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত কমান্ডার বুলবুল আহমেদ জানান, এ ব্যাপারে  একটি লিখিত অভিযোগ পেয়েছি,বিষয়টি তদন্ত করার জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে দেয়া হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই