তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে বিএনপি’র মেয়র প্রার্থীসহ আহত ৩৫

শ্রীপুরে বিএনপি’র মেয়র প্রার্থীসহ আহত ৩৫
[ভালুকা ডট কম : ১০ জানুয়ারী]
গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপি’দের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে দুই দলের ৩৫জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন।

রোববার দুপুরে পৌর শহরে এ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর আগে সকাল সাড়ে ১০টায় বিএনপি প্রার্থীর বসত বাড়ি ও নির্বাচনী কার্যালয়েও হামলার ঘটনা ঘটেছে। হামলায় নির্বাচনে আ’লীগের কর্মী সমর্থকদের দায়ী করেছেন বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী এড. কাজী খান।

তিনি বলেন, আওয়ামীলীগের প্রার্থীর পরাজয় নিশ্চিত জেনে তার কর্মী-সমর্থকরা আমার লোকদের উপর হামলা করেছে। বসতবাড়িসহ আমার নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়েছে। আমাকে নির্বাচনী প্রচারণা করতে না দেওয়ার ভয়ভীতি ও হুমকি ধামকি দিচ্ছে। হামলার ঘটনায় ২০জন বিএনপি’র নেতাকর্মী আহত ও কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে বলে তিনি জানান।

এদিকে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবির হিমু জানান, এসব হামলার সাথে আওয়ামীলীগের কেউ জড়িত নয়। উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা শেষে পৌর শহরে শান্তি পূর্ণ মিছিলে বিএনপি মেয়র  প্রার্থী ও তার লোকজন হামলা করলে আ’লীগের ১৫ নেতা কর্মী আহত হয়।

হামলা সংঘর্ষের খবর পেয়ে সহকারী পুলিশ সুপার আল মামুন ও শ্রীপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল আল মামুন জানান, বিএনপি’র নির্বাচনী কার্যালয়ে এসে তাদেরকে শান্ত থাকতে বলেন এবং হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

পুলিশের উপস্থিতিতে উত্তেজিত নেতাকর্মী-সমর্থকরা দা, লাঠিসহ মোটরসাইকেল নিয়ে পৌর শহরে মিছিলসহ মহড়া দেয়। এতে স্থানীয় লোকজন আতংকিত হয়ে পড়ে। পুলিশের গাড়িতে করে বিএনপি প্রার্থী কাজী খানকে চিকিৎসার জন্য শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

বিএনপি মহাসচিবের নিন্দাঃ
গাজীপুরের শ্রীপুর পৌর নির্বাচনে ধানের শীষের নির্বাচনী প্রচারণায় আওয়ামীলীগ ৪০টি মোটরসাইকেলযোগে দা, চাপাতি, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দফায় দফায় হামলা চালায় বলে এক প্রেসবিজ্ঞতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, বিএনপির নির্বাচনী কার্যালয় তছনছসহ বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট কাজী খান কুপিয়ে আহত করে। গুরুতর আহত কাজী খানকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে সেখানেও তার ওপর আরেক দফা হামলা চালানো হয়। অপর হামলায় পৌর বিএনপির সাবেক সভাপতি আবুল মন্ডলসহ ৫জন গুরুতর আহত হয়েছে। এছাড়াও হামলায় পৌরসভার কয়েকজন বিএনপি কর্মীর বাড়িরও ভাংচুর করা হয়েছে বলে তিনি সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন।

আওয়ামীলীগ প্রার্থী সংবাদ সম্মেলনে নিন্দার প্রতিবাদঃ
শ্রীপুর পৌর নির্বাচনে আওয়ামীলীগ কর্র্তৃক বিএনপি প্রার্থীসহ নেতাকর্মীদের উপর যে হামলার ঘটনা ঘটেছে বলে বিএনপি’র মহাসচিব যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ বানোয়াট, মনগড়া, ভিত্তিহীন বলে জানিয়েছেন শ্রীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক  সম্পাদক আনিছুর রহমান। তিনি বলেন, বিএনপি শ্রীপুর পৌর নির্বাচন বানচাল করতে এ হামলার নাটক সাজিয়ে উল্টো আওয়ামীলীগের প্রার্থীদের দোষারূপ করছে। পার্শ্ববর্তী ভালুকা, গফরগাঁওসহ দেশের বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসী লোকজনদের জড়ো করছে। নির্বাচন শুরু হওয়ার পরপরই বিএনপি’র প্রার্থীর লোকজন নৌকা প্রতীকে পোষ্টার ব্যানার ছিড়ে ফেলছে। এবিষয়ে বিভিন্ন সময় নির্বাচন কমিশনে অভিযোগ জমা দেয়া হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই