তারিখ : ১৮ মে ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রধানমন্ত্রীর উপহার পেলো দৃষ্টি প্রতিবন্ধী

রাণীনগরে প্রধানমন্ত্রীর উপহার অটোচার্জার ভ্যানগাড়ী পেলো দৃষ্টি প্রতিবন্ধী পরিবার
[ভালুকা ডট কম : ১১ জানুয়ারী]
নওগাঁর রাণীনগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি অটোচার্জার ভ্যানগাড়ী পেলো এক দৃষ্টি প্রতিবন্ধী পরিবার। সোমবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিবারের নিকট ভ্যানগাড়ী তুলে দেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ।

উপজেলার খট্টেশ্বর গ্রামের সরদার পাড়ার মৃত আমজাদ ফকিরের ২ছেলে ও ২মেয়ের মধ্যে এক ছেলে ও এক মেয়ে দৃষ্টিপ্রতিবন্ধী। দৃষ্টি প্রতিবন্ধী মেয়ে মাফিয়া খাতুন বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বাবা আমজাদ ফকিরই ছিলো এই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তিনি পায়ে চালিত ভ্যান গাড়ী চালিয়ে পরিবারের ভোরন-পোষন করতেন। এছাড়া মা মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করতেন। কিন্তু গত বছরের সেপ্টেম্বর মাসের ২তারিখে ওই ভ্যানগাড়িটি চুরি হয়ে গেলে গাড়ী হারানোর শোক সইতে না পেরে তিনি ১২সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর থেকে ওই পরিবারটি খেয়ে-না খেয়ে দিনানিপাত করে আসছে। সম্প্রতি দৃষ্টি প্রতিবন্ধী বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে মাফিয়া বিষয়টি জেলা প্রশাসককে জানালে জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রায় ৫০হাজার টাকায় একটি নতুন ব্যাটারি চালিত অটো চার্জার ভ্যান তৈরি করে ওই পরিবারের কর্মক্ষম ছেলের হাতে তুলে দেন। এতে করে ভ্যান চালিয়ে উপার্জিত অর্থ দিয়ে পরিবারটি স্বচ্ছল ভাবে চলবে।

বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায়, উপজেলা প্রকৌশলী শাহ মো: শামছুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই