তারিখ : ০১ মার্চ ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় দেশের সর্বনিম্ম তাপমাত্রা,জনজীবন বিপর্যস্ত

নওগাঁয় দেশের সর্বনিম্ম তাপমাত্রা ৬.৮ ডিগ্রি,মৃদু শৈত প্রবাহ ও কনকনে শীতে জনজীবন বিপর্যস্ত
[ভালুকা ডট কম : ১৫ জানুয়ারী]
নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস শুক্রবার সকালে নওগাঁয় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬দশমিক ৮ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে। গত দুইদিন নওগাঁয় দেশের সর্বনিম্ম তাপমাত্রা বিরাজ করছিলো। ৬.৮ডিগ্রি তাপমাত্রা নওগাঁর ইতিহাসে সর্বনিম্ম তাপমাত্রা। তাই কনকনে শীতে কাপছে উত্তরের জেলা নওগাঁ ও তার আশেপাশের অঞ্চল।

দ্বিতীয় দফায় নওগাঁর উপর দিয়ে মৃদু শৈত প্রবাহ বয়ে যাচ্ছে। এতে করে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কনকনে শীতে সাধারণ মানুষরা চরম ভোগান্তিতে পড়েছে। শীত বস্ত্রের অভাবে নিম্ন আয়ের মানুষেরা কষ্ট পোহাচ্ছে। শীতের কারণে সন্ধ্যা হতে না হতেই ফাঁকা হয়ে যাচ্ছে জনমুখর স্থানগুলো। দিনের বেলায় নিরুত্তাপ সূর্যের দেখা মিললেও বিকেল থেকে তাপমাত্রা কমতে শুরু করে। উত্তরের হিমেল হাওয়া আর কনকনে শীতের খেটে-খাওয়া বিশেষ করে দিনমজুর, ভবঘুরে, গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষরা চরম বেকায়দায় পড়েছে। শতি নিবারনের জন্য সরকারের পক্ষ থেকে যে পরিমান গরম কাপড় প্রদান করা হচ্ছে তা প্রকৃত শীতার্তদের মাঝে বিতরন করা হচ্ছে না। তাই কোন মতে এই অঞ্চলের শীতার্ত মানুষরা শীত নিবারন করছে। অপরদিকে প্রচন্ড শীতে শীতজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। জেলার প্রতিটি হাসপাতালে পা ফেলার জায়গা নেই। তবে জেলার কোথাও এখন পর্যন্ত শীতজনিত রোগে আক্রান্ত কোন শিশু বা বৃদ্ধের মৃদ্যুর সংবাদ পাওয়া যায়নি।

বদলগাছী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে সবচেয়ে শীতলতম মাস জানুয়ারির প্রায় মাঝামাঝি এসে এই মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ শুরু হয়েছে মঙ্গলবার থেকে। এই শৈত্যপ্রবাহ আরো ২/৩ দিন থাকবে পারে। তবে জেলায় কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই