তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নজিপুর পৌরসভা নির্বাচনে আঃলীগ প্রার্থী বাবু বিজয়ী

নজিপুর পৌরসভা নির্বাচনে বেসরকারী ভাবে আঃলীগ প্রার্থী বাবু বিজয়ী
[ভালুকা ডট কম : ১৬ জানুয়ারী]
নওগাঁর পত্নীতলা উপজেলা সদর নজিপুর পৌরসভা নির্বাচনে শনিবার বেসরকারী ভাবে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী রেজাউল কবির চৌধুরী বাবু বি.এন.পি সমর্থীত প্রার্থী আনোয়ার হোসেনকে ২৫৩৫ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

শনিবার মোট ৯টি কেন্দ্রে সকাল ৮টায় শুরু হয়ে একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ। নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী পত্নীতলা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল কবির চৌধুরী বাবু পেয়েছেন ৭৬৮৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দী বি.এন.পি সমর্থীত প্রার্থী নজিপুর পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনোয়ার হোসেন ধানের শীষ প্রতীক নিয়ে ৫১৫০ ভোট পেয়েছেন।

কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে মোজাহেদুল ইসলাম (পানির বোতল), ২নং ওয়ার্ডে অরুন কুমার পাল (ডালিম), ৩নং ওয়ার্ডে  আব্দুল মজিদ (পাঞ্জাবি), ৪নং ওয়ার্ডে যুগল চন্দ্র দেবনাথ (পাঞ্জাবি), ৫নং ওয়ার্ডে সুদর্শন চন্দ্র সাহা (উট পাখি), ৬নং ওয়াডে আপেল মাহমুদ (টেবিল ল্যাম্প), ৭নং ওয়ার্ডে মোস্তফা কিবরিয়া (পানির বোতল), ৮নং ওয়ার্ডে সূর্য্য কান্ত সরকার (ডালিম), ৯নং ওয়ার্ডে মিজানুর রহমান মিতু (উট পাখি) এবং সংরক্ষিত মহিলা আসন ১নং আসন (১,২,৩নং ওয়ার্ডে) ফারহানা বেগম (টেলিফোন), ২নং আসন (৪,৫,৬নং ওয়ার্ডে) শাহানাজ বেগম (চশমা), ৩নং আসন (৭,৮,৯নং ওয়ার্ডে) ফারজানা খাতুন (চশমা) মার্কা নিয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

নওগাঁ জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মাহমুদ হাসান জানান, শনিবার সারা দিন নজিপুর পৌরসভার ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। পৌর নির্বাচনকে শান্তিপূর্ণ করতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের নিয়োগ করা হয়। এছাড়া নির্বাচনে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। পাশাপাশি র‌্যাব, বিজিবি ও ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক টহল দেয়। উল্লেখ্য এবারি প্রথম নজিপুর পৌরসভায় ইলেকট্রিক ভোটিং মেশিং (ইভিএম) এর সাহায্যে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

পত্নীতলা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার জাহিদুর রহমান জানান, নজিপুর পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৯০৫ জন। এর মধ্যে প্রাপ্ত ভোট সংখ্যা ১২৮৩৫টি। নির্বাচনে মোট ভোট পড়েছে ৭৫.৬৫ শতাংশ। এবারে নজিপুর পৌরসভায় ২জন মেয়র প্রার্থী সহ সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে ১২ জন ও সাধারন কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দিতা করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই