তারিখ : ০১ মার্চ ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে বিএনপি প্রার্থীর নির্বাচনী ফলাফল প্রত্যাখান

শ্রীপুরে বিএনপি প্রার্থীর নির্বাচনী ফলাফল প্রত্যাখান, পুনরায় নির্বাচন দাবী
[ভালুকা ডট কম : ১৭ জানুয়ারী]
গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে ফলাফল প্রকাশে দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট কাজী খান। প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে রোববার বিকেল ৪টায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট কাজী খান বলেন, পৌরসভার বৈরাগীরচালা, কেওয়া পশ্চিম ও পূর্ব খন্ড, তুলা উন্নয়ন কেন্দ্র এবং গিলাচালা কেন্দ্র থেকে তাঁর এজেন্টদের মারধোর করে বের করে দেয়া হয়েছে। পরে প্রশাসনের সহায়তায় আবারও তাদেরকে ভেতরে ঢুকিয়ে দেয়ার পর পুনরায় বের করে দেয়া হয়েছে। ভোটারেরা ইভিএম মেশিনে ফিঙ্গার প্রিন্ট দেয়ার পর বুথে বসে নৌকা প্রতীকের কর্মী-সমর্থক ও প্রশাসনের কেউ কেউ বোতাম চেপে ইচ্ছেমতো ভোট দিয়েছেন। নির্বাচনে রিটার্ণিং কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হলেও তিনি কোনো ব্যভস্থা নেননি। আওয়ামীলীগের অধীনে অনুষ্ঠিত কেবলমাত্র এ নির্বাচনে সকল কেন্দ্রে সর্বোচ্চ সংখ্যক ভোটার উপস্থিতি ছিল। ইভিএম পদ্ধতিকে প্রহসন ও পাতানোর ভোট প্রক্রিয়া দাবী করে ভবিষ্যতে সকলকে ইভিএম পদ্ধতির আওতায় নির্বাচনে অংশ না নেয়ার আহবান করেন। নির্বাচনের ফলাফল পরিবর্তন করা না হলে ধানের শীষ বিপুল ভোটে বিজয়ী হতো। এ নির্বাচন প্রত্যাখান করে সুষ্ঠু নির্বাচন দাবী করছি।

তাঁর প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আহসান কবির বলেন, বার বার চাওয়ার পরও ইভিএম মেশিন থেকে প্রিন্ট করা ফলাফল তাদের সরবরাহ করা হয়নি। হাতে লেখা ও পেনড্রাইভ থেকে পূর্বেই প্রস্তুত করা ফলাফল প্রিন্ট দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হুমায়ুন কবির সরকার, উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল মোতালেব, প্রার্থীর মিডিয়াসেলের প্রধান নাহীন আহমেদ মোমতাজী, শ্রীপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম আবুল কালাম আজাদ, শ্রমিকদলের আফাজ উদ্দিন ও বিভিন্ন ভোটকেন্দ্রের এজেন্ট উপস্থিত ছিলেন।

নির্বাচনে রিটার্ণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ সাংবাদিকদের বলেন, প্রার্থীদের অভিযোগগুলো ভিত্তিহীন। ফলাফল হাতেই লিখে দেয়ার নিয়ম। তাছাড়া যখন তাঁর এজেন্টদের বের করে দেয়া হয়েছে তখনই অভিযোগ করার দরকার ছিল। যারা অভিযোগ করেছেন তাদের অভিযোগ আমলে নিয়ে তাৎক্ষণিক সমাধান দেয়া হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই