তারিখ : ০১ মার্চ ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে জমি ক্রেতার নামে মামলার অভিযোগ

গৌরীপুরে বিক্রয়কৃত জমি রেজিস্ট্রি করে না দিয়ে উল্টো ক্রেতার নামে মামলার অভিযোগ
[ভালুকা ডট কম : ১৯ জানুয়ারী]
ময়মনসিংহ গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নে বিক্রয়কৃত জমি ক্রেতাকে দলিল করে না দিয়ে উল্টো জমি বেদখল দিয়ে ক্রেতার নামে মামলা দিয়েছে বিক্রেতা। এ ঘটনায় মঙ্গলবার (১৯ জানুয়ারি) গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলের পর অভিযোগ দিয়েছেন এলাকাবাসী।

অভিযোগে জানা যায়- ১৯৮৪ সালে মাওহা কুর্শ্বাপাড়া গ্রামের মৃত আবু চান মুন্সির দুই ছেলে আব্দুল হাই মাস্টার ও আব্দুল জব্বার একই গ্রামের মোঃ আবুল বাসার এর কাছে ৬০ শতক জমি বিক্রয় করে। আবুল বাসার বিগত  ২৩ বছর যাবত জমিটি ভোগ দখল ও চাষাবাদ করে আসছেন। বার বার তাগিদ দেয়ার পরও বিক্রেতারা নানান অযুহাতে জমিটি দলিল করে দেয়নি। যেকারণে জমিটি বিআরএসে বিক্রেতা আব্দুল জব্বার এর নামে মাঠ পর্চা হয়। বিগত ৬ জানুয়ারি ২০২১ আবুল বাসার জমিতে চাষাবাদ করতে গেলে আব্দুল জব্বার গং দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এসময় এলাকাবাসী তাদের উদ্ধার করে। ঘটনার পর আবুল বাসার গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। জমি ক্রয়-বিক্রয়ের বিষয়টি এলাকাবাসীর জানা থাকায় তারা আব্দুল জব্বার গং এর উপর ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করেন। আবুল বাসার এর নামে জমিটি দলিল করে দিতে ও ন্যায় বিচার পেতে উপজেলা প্রশাসনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান এলাকাবাসী।

অভিযোগের ব্যাপারে জানতে আব্দুল জব্বারের মোবাইলে বার বার কল করেও ফোনটি বন্ধ পাওয়া যায়। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান- আবুল বাসার ও তার এলাকাবাসীর কাছ থেকে লিখতে অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই