তারিখ : ০১ মার্চ ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় প্রজেক্ট বিল্ডার্সের মালামাল চুরি সময় আটক ১

ভালুকায় জোরপূর্বক প্রোজেক্ট বিল্ডার্স লিঃ (পিবিএল) এর৫০লাখ টাকার মূল্যের মেশিন তুলে নেয়ার সময় ড্রাইভার আটক
[ভালুকা ডট কম : ২২ জানুয়ারী]
ভালুকায় উপজেলার মামারিশপুর এলাকায় নৈশ প্রহরিকে অস্ত্র ঠেকিয়ে প্রোজেক্ট বিল্ডার্স লিঃ(পিবিএল)এর ৫০লাখ টাকা মূল্যের প্যালোডার মেশিন জোরপূর্বক লো-ভেড কাম ক্র্যানে করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় গ্রামবাসীর রাস্তা ব্যারিকেডের করলে মোটর সাইকেল,লো-ভেডকাম ক্র্যানসহ ড্রাইভারকে পুলিশ আটক করে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায়। এ ঘটনায় ভালুকা মডেল থানায় ২জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১৫জনকে আসামী করে একটি মামলা হয়েছে।

অভিযোগে জানাযায়,প্রজেক্ট বিল্ডার্স লিঃ(পিবিএল) ময়মনসিংহ-জয়বেদপুর ফোরলেন সড়কের ঠিকাদারি প্রতিষ্ঠান। ফোরলেন সড়কে নির্মাণ কাজের শেষের দিকে তাদের কার্যাদেশ বাতিল করে দেয়া হয়। কার্যাদেশ বাতিল হয়ে যাওয়ার পর কয়েক কোটি টাকা মূল্যের মেশিনারিজ,ট্রাক,পিকআপ,মাইক্রোবাসসহ মূল্যবান মালামাল মহাসড়কের পাশে মামারিশপূর এলাকায় স্টেক ইয়ার্ডে ফেলে রেখে যায়। প্রায় ৬/৭বছর যাবত এ সব মালামাল ওই অফিসে পরিত্যক্ত অবস্থায় রয়েছে। ঘটনার রাতে উপজেলার কাঠালী গ্রামের মৃত আবুল হোসেন মিলনের ছেলে অস্ত্র মামলায় সাজা খেটে আসা ফয়েজ আহম্মেদ খান মিশু(৩৫) ১০/১৫জন লোকসহ লো-ভেড কাম ক্র্যান নিয়ে পিবিএল এর স্টেক ইয়ার্ড অফিসের নৈশ প্রহরীকে অস্ত্র ঠেকিয়ে প্যালোডার মেশিন লো-ভেড কাম ক্র্যানে তুলার সময় স্থানীয় লোকজন খোঁজ পেয়ে রাস্তায় কাঠের গুড়ি ফেলে রাস্তা ব্যারিকেড দেয়। এ সময়  মিশু অস্ত্র উচিয়ে ভয় দেখালে ক্ষোব্ধ এলাকাবাসী ইট পাটকেল নিক্ষেপ করলে লো-ভেড কাম ক্র্যান নিয়ে বিকল্প রাস্তায় যাওয়ার সময় রাস্তায় মামারিশপুর এলাকায় হারুনের হ্যাচারির সামনে লো-ভেড কাম ক্র্যানটি মাটির রাস্তায় আটকে গেলে গ্রামবাসীর সহযোগীতায় একটি মোটর সাইকেল,লো-ভেড কাম ক্র্যানসহ ড্রাইভার শফিকুল ইসলাম(৩০)কে আটক করে। লো-ভেড কাম ক্র্যানটি মালিক ১০নং হবিরবাড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি রেজাউল করীম রিপন।

স্থানীয় চায়ের দোকানদার সাইফুল ইসলাম জানান,ঘটনার সময় মিশু ট্রাক,মোটর সাইকেল যোগে ১০/১৫জন লোক নিয়ে পিবিএল কোম্পানির সাইড অফিসের ভিতরে ঢুকে ক্র্যাং মেশিন দিয়ে প্যালোডার মেশিন ট্রাকে তুলার সময় আমরা রাস্তায় কাঠের গুড়ি ফেলে দিয়ে আমরা বাঁধা দিলে মিশু আমাদের দিকে অস্ত্র উচিয়ে ভয় দেখালে আমরা ইট পাটকেল নিক্ষেপ করলে সে বিকল্প রাস্তা দিয়ে পালিয়ে যাওয়ার সময় ট্রাক ও মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়।

অটককৃত ড্রাইভার শফিকুল ইসলাম জানান, ঘটনার রাতে মিশু আমাকে ফোন করে বলে লো-ভেড কাম ক্র্যানটি কাঠালী এলাকায় নিয়ে আসার জন্য। আমি ক্র্যানটি নিয়ে আসলে আমাকে অস্ত্র ঠেকিয়ে ক্রেনের ভিতরে আটকিয়ে রেখে তার ট্রাকের ড্রাইভার দিয়ে মেশিনটি তুলের চেষ্টা করে।

রেজাউল করীম রিপন জানান, আমাকে ড্রাইভার জানায় রাতে মিশু না কি লো-ভেড কাম ক্র্যানটি ভাড়া করে নিয়ে যায়। ট্রাকটি নিয়ে মিশুর কথা মতো সেখানে গেলে ওই মেশিনটি আমার ড্রাইভার ট্রাকে তুলতে অপারগতা প্রকাশ করলে মিশু তাকে অস্ত্র ঠেকিয়ে আটক করে রাখে এবং হেলপার সুমনকে মারধর করে। মিশু তার ড্রাম ট্রাকের ড্রাইভার দিয়ে মেশিনটি ট্রাকে তুলার চেষ্টা করলে স্থানীয় লোক জনের বাধার মুখে পালিয়ে যায়।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, এ ঘটনায় একটি চুরি মামলা হয়েছে এবং মালামাল জব্দ করা হয়েছে। ড্রাইভারকে আটক করা হয়েছে। বাকী আসামীদের ধরার চেষ্টা চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই