তারিখ : ২৫ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের শীতবস্ত্র বিতরন

আদিবাসীদের মাঝে শীতবস্ত্র পৌছে দিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ
[ভালুকা ডট কম : ০৯ ফেব্রুয়ারী]
“উন্নত জগৎ গঠন করুন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৯৪৮সাল থেকে ইঞ্জিনিয়ারদের নিয়ে গঠিত সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ সারা দেশব্যাপী নানা রকমের সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ নওগাঁ উপকেন্দ্রের উদ্যোগে সোমবার ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক গোষ্ঠির মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে।

নওগাঁর উপর দিয়ে বয়ে যাচ্ছে দ্বিতীয় ধাপের মৃদ্যু শৈত প্রবাহ। হাড় কাপানো কনকনে শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। চরম দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া দিনমজুররা বিশেষ করে অবহেলিত আদিবাসী গোষ্ঠির মানুষরা। এই সব মানুষরা সরকারের অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। এই সব মানুষদের একটু উষ্ণতার ছোঁয়া দিতে জেলার বিভিন্ন দপ্তরে কর্মরত ইঞ্জিনিয়াররা নিজস্ব অর্থায়নে জেলা সদরের চকরামপুর ভূঁইয়া আদিবাসি পল্লীর শতাধিক মানুষের মাঝে এই শীতবস্ত্র (কম্বল) বিতরন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নওগাঁ পৌর সভার সাবেক নির্বাহী প্রকৌশলী গুরুদাস দত্ত, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মাকসুদুল আলম, সান্তাহার ৫০মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার এসএম ফরহাদ হোসেন, নওগাঁ বিটিসিএলের ম্যানেজার ইঞ্জিনিয়ার রাকিবুল ইসলাম, নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী ইঞ্জিনিয়ার প্রবীর কুমার পাল, ইঞ্জিনিয়ার শেখ আজমাঈন বিন আমির প্রমুখ।

এসময় ইঞ্জিনিয়াররা বলেন বর্তমান সরকারের নানা উদ্যোগে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক গোষ্ঠির (আদিবাসী) মানুষদের জীবন মান আগের চেয়ে অনেটাই উন্নত হয়েছে। প্রচন্ড এই শীতে জনজীবন একেবারেই বিপর্যস্ত হয়ে পড়েছে। সমাজের খেটে খাওয়া ও দিনমজুর শ্রেণির মানুষদের জীবন-যাপন অনেকটাই কষ্টসাধ্য হয়ে দাড়িয়েছে। অনেক মানুষই গরম কাপড়ের অভাব নিয়েই দিন কাটাচ্ছে। তাই সরকারের পাশাপাশি সমাজে যারা বিত্তবান রয়েছেন আমরা সবাই যদি এই সব শীতার্ত মানুষদের পাশে একটু একটু করে সহযোগিতার হাত বাড়িয়ে দিই তাহলে আমাদের দেশে কোন মানুষকেই আর শীতে কষ্ট করতে হতো না। আজ আমরা ব্যক্তিগত উদ্যোগে এই অঞ্চলের কিছু ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক গোষ্ঠির মানুষদের মাঝে শীতবস্ত্র দিতে পেরে নিজেদের ধন্য মনে করছি। আগামীতেও এই সব মানুষদের জন্য সংগঠনের উদ্যোগে আরো বড় ধরনের সহযোগিতা প্রদানের কর্মকান্ড অব্যাহত রাখা হবে।#  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই