তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি

বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির অনিয়মের প্রতিবাদে
রায়গঞ্জে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি
[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী]
রায়গঞ্জে বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে না মঞ্জুরকৃত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা বিক্ষোভ সমাবেশ শেষে স্মারকলিপি প্রদান করেছেন। আজ বুধবার দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

২০১৭ সালের বেসামরিক গেজেট ভূক্ত বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই এ মঞ্জুরকৃত “ক” তালিকার ৯ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবর্গ বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন। সমাবেশে প্রতিবাদ বক্তব্য শেষে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল আলমের মাধ্যমে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় “ক” তালিকা সুপারিশকৃত গেজেটভূক্ত বীর মুক্তিযোদ্ধা ১৫ জনের মধ্যে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত যাচাই-বাছাই কমিটি শুধু ৬ জনের আবেদন মঞ্জুর করেন। স্বাক্ষীরা সঠিক ভাবে স্বাক্ষ্য প্রদানের পরও বাঁকী ৯ জনের আবেদন না মঞ্জুর করা হয়েছে। নিদের্শ থাকা সত্ত্বেও মৃত মুক্তিযোদ্ধাদের ক্ষেত্রে কোন উদারতা দেখানো হয়নি। ২০১৭ সালের “গ” তালিকা থেকে ২ জন ও “ক” তালিকা থেকে যে ৬ জন উত্তীর্ণ হয়েছেন তাদের কোন স্বাক্ষী ছিল না। অপরপক্ষে না মঞ্জুরকৃত ৯ জনের স্বাক্ষী উপস্থিত থাকা স্বতেও তাদের স্বাক্ষ্য গ্রহণ করা হয়নি। ২০১৭ সালে যাচাই-বাছাই কমিটি ও বর্তমান কমিটিতে একই ব্যক্তিগণ থাকা স্বতেও এ অনিয়ম দূনীতি করা হয়েছে বলে অভিযোগ করা হয়। স্মারকলিপিতে অনতিবিলম্বে এর প্রতিকার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানানো হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই