তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ

আনসার-ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়-প্রধানমন্ত্রী                                      
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ
[ভালুকা ডট কম : ১১ ফেব্রুয়ারী]
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিএনপি-জামাতের অগ্নিসন্ত্রাসের সময় জনগণের নিরাপত্তা দিতে পাশে দাঁড়িয়ে অত্যান্ত্ম দক্ষতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করে আনসার-ভিডিপি। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আনসার ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়। বাল্য বিয়ে,মাদক,সন্ত্রাস নির্মূলে নিরলস কাজ করে যেতে হবে আনসার বাহিনীকে। মহামারি থেকে দেশের মানুষের মুক্তি দিতে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত আছে জানিয়ে প্রধানমন্ত্রী করোনার টিকা নিতে জনগণকে উৎসাহী করতে আনসার বাহিনীকে ভূমিকা রাখার আহবান জানান।

তিনি আরো বলেন,১৯৭১ এর ৭মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সবাইকে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান,তখন আনসার-ভিডিপির সদস্যরাও মুক্তির সে সংগ্রামে অংশ নেন।। শুধু তা-ই নয়, তারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ ও অস্ত্রও দেন।

শেখ হাসিনা বলেন, ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত যখন আগুন সন্ত্রাস চালিয়ে মানুষ হত্যা করেছিল, রেললাইন তুলে মানুষ হত্যার চেষ্টা করেছিল,সে পরিস্থিতি মোকাবিলায় আনসার-ভিডিপির সদস্যদের মোতায়েন করা হয়। তারা তখন সফলভাবে এ অগ্নিসন্ত্রাস মোকাবিলা করেন।

এবছর সাহসিকতা এবং কাজের স্বীকৃতি হিসেবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন ক্যাটাগরিতে পদক পান ১৪০ জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার   পদক তুলে দেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এসময় উপস্থিত ছিলেন,মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আলহাজ অ্যাডভোকেড আকম মোজাম্মেল হক এমপি,স্বরাষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্ত্মফা কামাল উদ্দিন, বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।প্যারেড কমান্ডরের দায়িত্বপালন করেন মো: কামাল হোসেন।#







 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই