তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় আইনজীবীদের কর্মসূচী প্রত্যাহার

নওগাঁয় আইনজীবী লাঞ্চিত ঘটনায় চার পুলিশ সাময়িকভাবে বরখাস্ত হওযায় কর্মসূচী প্রত্যাহার
[ভালুকা ডট কম : ১৫ ফেব্রুয়ারী]
নওগাঁয় কোর্ট চত্বরে পুলিশ কর্তৃক আইনজীবীকে মারধর ও লাঞ্চিত হওয়ার ঘটনায় আইনজীবীদের প্রতিবাদ কর্মসূচী ১৪ দিন পর প্রত্যাহার করা হয়েছে। পুলিশ সুপার কর্তৃক গঠিত তদন্ত কমিটির তদন্তসাপেক্ষে দোষী ৪পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ নিশ্চিত হওযায় আইনজীবীরা তাদের কর্মসূচী প্রত্যাহার করেছেন।

সোমবার বিকেলে বার এ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি এ্যাড. সরদার সালাহ উদ্দিন মিন্টু কর্মসূচী প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষনা প্রদান করেন।

তিনি আরও বলেন, গত ১ফেব্রুরয়ারী কোর্ট চত্বরে প্রবেশ করার সময় পরিচয় দেয়ার পরও জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সদস্য আবু সাঈদ মুরাদকে পুলিশ প্রবেশ করতে বাধা প্রদান করে। এ সময় বাক বিতন্ডার এক পর্যায় সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা সম্মিলিতভাবে উক্ত মুরাদের উপর হামলা চালায়। রাইফেলের বাটসহ লাঠিসোটা দিয়ে বেদম প্রহার করে মারাত্মক ভাবে আহত করে। এই ঘটনায় তাৎক্ষনিকভাবে আইনজীবীরা জরুরী সাধারন সভায় গৃহিত সিদ্ধান্ত মোতাবেক আদালতের কার্যক্রম বন্ধসহ বিভিন্ন প্রতিবাদ কর্মসূচীর ডাক দেয়। এই কর্মসূচীর অংশ হিসেবে ৪দিন পুরোপুরি কলম বিরতি পালন করেন। পরবর্তী দিনগুলোতে কালোব্যাচ ধারন, বার ভবনে কালো পতাকা উত্তোলন ও মৌন মিছিলসহ নানা কর্মসূচী অব্যাহত রাখেন।

সেখানে সেদিন কর্তব্যরত পুলিশ সদস্যদের ক্লোজ করে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রকিবুল আকতারের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া। কমিটির তদন্ত শেষে দোষী প্রমানিত হওয়ায় ঘটনার সাথে জড়িত ৪ পুলিশ সদস্যকে সাময়িক ভাবে বরখাস্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট প্রেরন করা হয়েছে। এই ব্যবস্থা নিশ্চিত হওয়ার পর ১৪ফেব্রুয়ারী অনুষ্ঠিত এক সাধারন সভায় কর্মসূচী প্রত্যাহারের এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসময় জেলা বার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ আশফাকুর রহমান রবসহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই