তারিখ : ১৫ মে ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

প্রধানমন্ত্রীর উপহার পেলো প্রতিবন্ধী শিক্ষার্থীরা

প্রধানমন্ত্রীর উপহার পেলো নওগাঁর প্রতিবন্ধী শিক্ষার্থীরা
[ভালুকা ডট কম : ১৮ ফেব্রুয়ারী]
নওগাঁ ঠাঁ ঠাঁ বরেন্দ্র অঞ্চল পোরশা। এই অঞ্চলের প্রতিবন্ধী শিশুদের আতুর ঘর হচ্ছে মোবারক হোসেন প্রতিবন্ধী স্কুল। প্রতিবন্ধীরা যে সমাজের বোঝা নয় তারাও সমাজের একজন তা এই স্কুলের দীর্ঘদিনের কার্যক্রম থেকে প্রকাশ পেয়ে আসছে।

বুধবার বিকেলে স্কুল প্রাঙ্গনে পোরশা উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবারক হোসেন প্রতিবন্ধী স্কুলের প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন রকমের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে স্কুল প্রাঙ্গনে আয়োজিত সমাবেশে উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলের ১৫০জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মধ্যে চাল, ডাল, লবন, তেল, চিনি, চিড়া, নুডুলস প্রভৃতি বিতরণ করেন। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্ব অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা রফিকুল ইসলাম, স্কুলের প্রধান শিক্ষক মওদুদ আহম্মেদ, স্কুলের শিক্ষক ও অভিভাবক।

এসময় বক্তারা বলেন বর্তমান সরকার প্রতিবন্ধীদের সমাজের বোঝা নয় সম্পদে পরিণত করার জন্য নানা ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। সরকারের পক্ষ থেকে এই সব প্রতিবন্ধী শিশুদের বিভিন্ন রকমের সহযোগিতা প্রদান করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপির নির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে বিভিন্ন রকমের খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। সেগুলো এই স্কুলের প্রতিবন্ধী শিশু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছে পৌছে দেওয়া হচ্ছে। সরকারের এমন কর্মকান্ড আগামীতে আরো বেশি বেশি অব্যাহত থাকবে বলেও জানানো হয়।#

 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই