তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় গৃহহীনদের ঘর পরিদর্শনে কমিশনার

নওগাঁয় ভূমিহীন ও গৃহহীনদের ঘর পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার
[ভালুকা ডট কম : ২৩ ফেব্রুয়ারী]
নওগাঁর মহাদেবপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীনদের ঘর (আশ্রয়ণ-২ প্রকল্প) পরিদর্শন করেছেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জাকীর হোসেন। মঙ্গলবার উপজেলা সদরের ফাজিলপুর এলাকার বরেন্দ্র মোড়ে সরকারি জমিতে নির্মিত ১৬টি বাড়ি পরিদর্শন করে তিনি উপকারভোগিদের সথে কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজানুর রহমান মিলনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব ভোদন, ভাইস চেয়ারম্যান অনুকুল চন্দ্র সাহা বুদু, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন, কৃষি অফিসার কৃষিবিদ অরুন চন্দ্র রায়, প্রকল্প বাস্তবায়ন অফিসার মুলতান হোসেন প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসারের অফিস সূত্রে জানা যায়, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে বেদখল হওয়া সরকারি জমি উদ্ধার করে এসব বাড়ি নির্মাণ করা হয়েছে। উপজেলা সদরের বরেন্দ্র মোড় সংলগ্ন ফাজিলপুর মৌজায় ১৬টি, চাঁন্দাশ ইউনিয়নের বাগডোব বাজার এলাকায় ১৩টি ও এনায়েতপুর ইউনিয়নের সুজাইলহাট সংলগ্ন ৫টি বাড়ি নির্মাণ করা হয়েছে।

প্রতিটি বাড়িতে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ২টি শোবার ঘর, ১টি রান্না ঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও ১টি বারান্দাসহ রঙিন টিনের ছাউনি রয়েছে। গত ২৩ জানুয়ারি গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে দেশের ভূমিহীন ও গৃহহীনদের বাড়ি হস্তান্তর কার্যকক্রমের উদ্বোধন করেন। এরপর উপকারভোগিদের মাঝে এসব ঘরের মালিকানা দলিল, ডিসিআর ও খারিজ সংক্রান্ত নথি হস্তান্তর করেন ইউএনও।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই