তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে শহীদ দিবসে আলোচনা,রক্তের গ্রুপ নির্নয়

নান্দাইলে মহান শহীদ দিবসে হক ফাতেমা পাঠাগারের আলোচনা সভা
[ভালুকা ডট কম : ২৩ ফেব্রুয়ারী]
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালন উপলক্ষ্যে নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের হক ফাতেমা পাঠাগারের পক্ষ থেকে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন সহ আলোচনা সভার আয়োজন করা হয়।

হক ফাতেমা পাঠাগারের সভাপতি এনামুল হক বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম বাবুল প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। হক ফাতেমা পাঠাগারের বিভাগীয় সম্পাদক সিনিয়র শিক্ষিকা জেবুন্নেচ্ছা দীপ্তি’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় গাংগাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী আতাউল করিম বাবুল, সহ-প্রধান শিক্ষক শফিক সিদ্দিকী, সিনিয়র শিক্ষক মো. হারিছ উদ্দিন ভূইঁয়া, আলফা হাসিনা লাকী, মো. মুজিবুর রহমান, মো. শামসুল হক, মো. আবু হানিফা, জিয়াউল হক পারভেজ প্রমুখ আলোচনায় অংশ গ্রহন করেন।

উল্লেখ্য, নান্দাইল উপজেলার হক ফাতেমা পাঠাগার মহান মুজিব বর্ষে অত্র পাঠাগারে মুজিব কর্ণার চালু করণ সহ ছাত্র/ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর জীবন নিয়ে মুক্ত আলোচনা সহ নানা কর্মসূচি বছর ব্যাপী পালন করেছে। হক ফাতেমা পাঠাগার ১৯৮২ইং সনে প্রতিষ্ঠার পর থেকে অত্র এলাকায় বই পাঠের আন্দোলন চালিয়ে যাচ্ছে এবং উপজেলার বিভিন্ন এলাকায় পাঠাগার প্রতিষ্ঠায় পরামর্শ সহ সহযোগিতা দিয়ে যাচ্ছেন পাঠাগারের সভাপতি ও সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল।#

নান্দাইলে ভাষা শহীদদের স্মরনে ব্লাড ডোনেট সোসাইটির বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়
মাতৃভাষা দিবস উপলক্ষে ময়মনসিংহের নান্দাইল উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির উদ্যোগে রোববার বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। উপজেলার নান্দাইল ইউনিয়নের রসুলপুর মুক্ত বাজার (ছিলা বাজারে) কাঁচা মাঠিয়া স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিংয়ের উদ্ভোধন করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বি.এম.এ) ময়মনসিংহ এর সভাপতি আলহাজ্ব ডাঃ মতিউর রহমান ভূইঁয়া।

এসময় বিশেষ অতিথি হিসেবে ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক, মোজাম্মেল হক বাচ্ছু, আবুল কাসেম, লেখক ও কলামিষ্ট সাইদুর রহমান, আমিনুল ইসলাম ভুলু, কাইয়ুম মুকুল, হাতেম আলী, আতাউর রহমান সুমন, শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন নান্দাইল উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির সহকারী পরিচালক কবির হোসেন মামুন ও সার্বিক সহযোগীতায় ছিলেন পশ্চিম রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপাপ্ত প্রধান শিক্ষক আসাদুল্লাহ কিরন। উপস্থাপনায় ছিলেন আলী হোসেন রাহাত, কবির হোসেন মামুন।

সংগঠনের নেতৃবৃন্দ জানান, ৬২০ জনের ব্লাড পরীক্ষা করতে সক্ষম হয়েছি এবং এভাবে আমরা প্রতিটি ইউনিয়নে নতুন রক্তদাতা তৈরী করতে কাজ করে যাচ্ছি। মেডিক্যাল টিম হিসাবে কাজ করেন আবির হোসেন, রকি ভর্মন, জীবুন্নাহার মুন্নি, হাদিস খান, রবিন, নোমান হৃদয়, আয়মান সহ আরো অনেকেই।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই