তারিখ : ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ম্যারাথন

রাণীনগরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৬ মার্চ]
নওগাঁর রাণীনগরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল ম্যারাথন দৌড়। গত বছরের ১৭মার্চ হতে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত মুজিববর্ষ যথাযোগ্য মর্যাদায় জাতীয় এবং আন্তর্জাতিক ভাবে পালন করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চলতি বছরের ১০জানুয়ারি হতে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন শুরু হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় রেলগেইট থেকে দৌড় শুরু হয়ে তা শাহাগোলা ব্রিজে গিয়ে ৫কিলোমিটার দূরত্বের এই ম্যারাথন দৌড় শেষ হয়। শনিবার সকালে ডিজিটাল ম্যারথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মো: আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

দৌড়ে উপজেলার বিভিন্ন স্তরের দৌড়বিদ ও সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা শত শত প্রতিযোগিরা অংশ গ্রহণ করেন। দৌড়ে আব্দুর রহিম প্রথম, মার্শাল ইমন দ্বিতীয় ও মেহেদী হাসান তৃতীয় স্থান অধিকার করে। এই ধরনের প্রতিযোগিতার বেশি বেশি করে আয়োজন করার দাবী জানিয়েছে প্রতিযোগিরা।

এই ধরনের খেলাধূলার আয়োজনে সমাজের যুবকরা অংশগ্রহণ করতে পারলে তারা মাদক, ইভটিজিংসহ নানা অপরাধমূলক কর্মকান্ড থেকে নিজেদের বিরত রাখতে পারবে। তাই শিক্ষাদানের পাশাপাশি এই ধরনের প্রতিযোহিতামূলক আয়োজন সরকারি কিংবা বেসরকারি ভাবে বেশি বেশি আয়োজন করার আহ্বান জানানো হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই