তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় আর্ন্তজাতিক নারী দিবস পালিত

নওগাঁর পত্নীতলায় আর্ন্তজাতিক নারী দিবস পালিত
[ভালুকা ডট কম : ০৮ মার্চ]
নওগাঁর পত্নীতলায় “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আয়োজনে এবং এনজিও সংস্থা আরকো, দ্য হাঙ্গার প্রজেক্ট, কারিতাস, ব্রতি সমাজ উন্নয়ন সংস্থা, আশ্রয়, বরেন্দ্র সমাজ উন্নয়ন সংস্থা, ব্রাক আদিবাসি প্রকল্প এর যৌথ সহযোগীতায় আর্ন্তজাতিক নারী দিবস ২০২১ পালিত হয়েছে।

সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ এলাকায় একটি মানববন্ধন শেষে উপজেলা অডিটেরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের সভাপতিত্বে নারীর অধিকার এবং মর্যাদা বিশেষ করে তৃনমূলের নারীদের অবস্থা, অবস্থান এর ইতিবাচক পরিবর্তনের জন্য করনীয় বিষয়ে বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার।

এসময় দিবসটির গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল। জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আমিনুল ইসলামের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু হেনা মোস্তফা কামাল, আরকো’র কর্মকর্তা শুক্লা মুখার্জি, দ্য হাঙ্গার প্রজেক্ট এর এলাকা সমনয়ক আছির উদ্দীন, ব্রতীর পত্নীতলা শাখার ম্যানেজার বাবর আলী, আরকো টিভেট অফিসার রবিউল ইসলাম, সহ  অন্যান্য কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও সুধীজন  প্রমুখ।

পরে দিবসটি উপলক্ষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।অপর দিকে এনজিও সংস্থা পল্লী সহযোগী বিষয়ক সংস্থা (আরকো) এর ড্রীম প্রকল্পের আওতায় নওগাঁর পত্নীতলা, মহাদেবপুর এবং বগুড়ার  আদমদীঘি উপজেলায় আদিবাসি সহ দলিত সম্প্রদায়ের নারীর অধিকার এবং মর্যাদা রক্ষায় বিশেষ কর্মসূচী পালন করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই