তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় খিরু নদী রক্ষার দাবিতে র‌্যালী ও মানববন্ধন

ভালুকায় খিরু নদী রক্ষার দাবিতে র‌্যালী ও মানববন্ধন
[ভালুকা ডট কম : ১৪ মার্চ]
‘আমার খীরু আমার জীবন, বাঁচাও তারে বন্ধ করো দূষণ’ স্লোগানে ময়মনসিংহের ভালুকার খীরু নদী রক্ষায় স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণে মানববন্ধন হয়েছে। রবিবার (১৪ মার্চ) আর্ন্তজাতিক নদীকৃত্য দিবসে বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা) ভালুকা আঞ্চলিক শাখার উদ্যোগে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দুই ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তৃতা করেন, বাপা ভালুকা আঞ্চলিক শাখার সদস্য সচিব কামরুল হাসান পাঠান, ভালুকা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামরুজ্জামান তুহীন, এপোলো ইনস্টিটিউটের অধ্যক্ষ এআর এম শামছুর রহমান লিটন, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক উমর হায়াৎ খান নঈম,  রাজৈ ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম বাদশাহ মিয়া, বীর মুক্তিযোদ্ধা জহিরুল আলম ঢালী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান, অ্যাডভোকেট আবদুর রশিদ রতন, অধ্যাপক আফতাব উদ্দিন, সাংবাদিক মোখলেছুর রহমান মনির, আঞ্চলিক শ্রমিকলীগ সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সাদেকুর রহমান তালুকদার, মাহমুদা আক্তার মুন্নী, আরিফা আক্তার দীপা প্রমূখ।
 

বক্তাগণ, দূষিত শিল্পবর্জ্যে ভালুকার খীরু নদীর পানি নষ্ট হয়ে গেছে। এ পানিতে এখন জলজপ্রাণী বাস করতে পারছে না, গৃহস্থালীর কোন কাজেই এর পানি ব্যবহার করা যাচ্ছে না। শিল্পবর্জ্যে এলাকার পরিবেশ দূষিত হচ্ছে বলে উল্লেখ করেন।এর আগে অনুষ্ঠিত একটি র‌্যালী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে এবং পরে উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই