তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে চেয়ারম্যান পদে ১টিসহ ৩জনের মনোনয়ন বাতিল

তজুমদ্দিনে চেয়ারম্যান পদে ১টিসহ ৩জনের মনোনয়ন বাতিল
[ভালুকা ডট কম : ১৯ মার্চ]
ভোলার তজুমদ্দিনে ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাচাই’র নির্ধারিত দিনে বিভিন্ন জটিলতার কারণে একজন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। তবে চাইলেই মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা যথাযথ কাগজপত্র উপস্থাপন করে জেলা নির্বাচন কর্মকর্তার নিকট প্রার্থীতা ফেরত পেতে আপিল করতে পারবেন।

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সুত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে আগামী ১১ এপ্রিল ৩টি ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ৩টি ইউনিয়নে মোট ১৪ চেয়ারম্যান প্রার্থী রিটার্নিং কর্মকর্তার নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়াও তিনটি ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১২৬জন ও সংরক্ষিত পদে ৩০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

শুক্রবার (১৯ মার্চ) ছিলো মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের নির্ধারিত দিন। সকাল ৯ টায় শুরু হয়ে যাচাই বাচাই চলে বিকাল ৫টা পর্যন্ত। উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে চাঁদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হন মোঃ মহিউদ্দিন পোদ্দার। তার পদত্যাগ পত্রে জটিলতা থাকায় রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্রটি বাতিল ঘোষনা করেন। অপরদিকে শম্ভুপুর ইউনিয়নের সাধারণ সদস্য পদে সয়সের সমস্যা থাকায় ৩নং ওয়ার্ডে দিপ্রদত্ত ও ৯নং ওয়ার্ডে রোজিনার মনোনয়নপত্রও বাতিল করা হয়। তবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা চাইলেই যথাযথ কাগজপত্র দাখিল করে জেলা নির্বাচন কর্মকর্তা নিকট আপিল করতে পারবেন বলে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো, যাচাই-বাচাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহার ২৪মার্চ, প্রতীক বরাদ্দ ২৫ মার্চ, ভোট গ্রহণ ১১ এপ্রিল। নির্বাচনে তিনটি ইউনিয়নে মোট ৭২ হাজার ৫শত ৫২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই