তারিখ : ১৩ জুন ২০২১, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী
[ভালুকা ডট কম : ১৯ মার্চ]
বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে করে আজ (শুক্রবার) সকাল সকাল পৌনে ১০টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বিমান থেকে নামার পর তাকে ফুলের তোড়া উপহার দিয়ে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে মাহিন্দা রাজাপাকসেকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। তাকে স্বাগত জানিয়ে ২১ বার তোপধ্বনি দেওয়া হয়।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে বিশেষভাবে সজ্জিত একটি মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে তিন বাহিনীর একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার দেয়। এ সময় দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়।পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী দুই দেশের মন্ত্রিসভার সদস্য ও  বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে পরস্পরকে পরিচয় করিয়ে দেন।

বিমানবন্দর থেকে সরাসরি সাভারে জাতীয় স্মৃতিসৌধে যান শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। সেখানে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।এরপর তিনি স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি পারিজাত ফুল গাছের চারা রোপণ করেন। পরে তিনি সোয়া ১১টায় ঢাকার উদ্দেশে রওনা হন।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের আগমনকে ঘিরে সাভারে জাতীয় স্মৃতিসৌধ এবং এর আশেপাশের এলাকায় নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।শ্রীলংকার প্রধানমন্ত্রীর সঙ্গে দেশটির শিক্ষামন্ত্রী, আঞ্চলিক সহযোগিতা প্রতিমন্ত্রী, তাঁত ও বস্ত্র প্রতিমন্ত্রী, গ্রামীণ গৃহায়ন ও গৃহনির্মাণ সামগ্রী শিল্প প্রতিমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রীসহ ২৮ জন শীর্ষপর্যায়ের কর্মকর্তা রয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই