তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে স্কুল ভবনে অগ্নিকান্ডে ১৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

নান্দাইলে আব্দুস সামাদ স্কুল ভবনে ভয়াবহ অগ্নিকান্ডে ১৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা বাকচান্দা আব্দুস সামাদ একাডেমির ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় স্কুলের দুইটি ভবন আগুন পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার (২৩ মার্চ) বাকচান্দা আব্দুস সামাদ একাডেমি শহীদ মিনারের সাথের ভবনে হঠাৎ আগুন জ্বলতে দেখে স্থানীয় কয়েক জন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যার্থ হন। কয়েক মিনিটের মধ্যে আগুন বৃহৎ আকার ধারন করায় আশপাশের এলাকায় জনগণ জড়ো হলেও আগুন নিয়ন্ত্র করা সম্ভব হয়নি।

খবর পেয়ে বাকচান্দা আব্দুস সামাদ একাডেমির সহকারী শিক্ষক মোঃ আজিজুল ইসলাম ফায়ার সার্ভিসকে ফোন দিলে তাৎক্ষণিক ভাবে নান্দাইল ফায়ার সার্ভিস ও কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিয়ন প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগে দুইটি ভবনে থাকা স্কুলের সকল আসবাবপত্র পূড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক ১৭ লক্ষ টাকা। স্কুলের প্রধান শিক্ষক মোঃ সুলতান আহম্মদ জানান, যে ভবনে আগুল লেগেছে সে ভবনের সাথে বিদ্যুৎতের কোন সংযোগ নেই।

প্রতিষ্ঠানের সাথে এলাকার কারো কোন শত্রুতা নেই। তাই আগুন লাগার কারন সঠিক ভাবে বলা সম্ভব হচ্ছে না। তবে স্কুলে নতুন চারতলা ভবন নির্মাণ করার জন্য পুরাতন ভবনের সকল আসবাবপত্র পুড়ে যাওয়া দুইটি ভবনের রুমে ছিলো। এগুলো সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

নান্দাইল ফায়ার সার্ভিস পরিচালক আঃ মালেক জানান, আগুনের সূত্রপাত কিভাবে হলো তা, সঠিক ভাবে বলা যাচ্ছে না। তবে আগুনে দুইটি ভবনের আসবাবপত্র সহ প্রায় সতের লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই