তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে রাস্তা দখল করে হ্যাচারী নির্মাণ,বিপাকে কৃষক

রাণীনগরে দীর্ঘদিনের রাস্তা দখল করে হ্যাচারী নির্মাণ,বিপাকে শত শত কৃষক
[ভালুকা ডট কম : ২৭ মার্চ]
নওগাঁর রাণীনগরে দীর্ঘদিনের রাস্তা বন্ধ করে নির্মাণ করা হচ্ছে মাছের হ্যাচারী। এতে করে চরম বিপাকে পড়েছেন এই অঞ্চলের শত শত কৃষক। বছরের পর বছর কৃষকরা তাদের জমি থেকে ধানসহ অন্যান্য ফসল এই রাস্তা দিয়েই বাড়িতে নিয়ে আসতো। কিন্তু সেই রাস্তার অনেকটাই দখল করে মাছের হ্যাচারী নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালী এক বিএনপি নেতা।

সরেজমিনে গিয়ে জানা যায়, পারইল ইউনিয়নের বগারবাড়ি বাজারের পাশ দিয়ে একটি খাল বয়ে গেছে। এই খালের পাশ দিয়ে একটি রাস্তা রয়েছে যে রাস্তা দিয়ে এই অঞ্চলের কৃষকরা মাঠ থেকে ধান ও অন্যান্য ফসল ঘরে তুলতো। গত দেড় বছর আগে স্থানীয় বিএনপি নেতা আকরাম হোসেন নামের এক প্রভাবশালী ব্যবসায়ী খালের ব্রিজ সংলগ্ন আবাদপুকুর-আদমদীঘি রাস্তার পশ্চিম পাশে মাছের হ্যাচারী নির্মাণ কাজ শুরু করেন। এসময় তিনি ওই রাস্তার অনেকটাই দখল করে স্থাপনা নির্মাণ করছেন। এতে করে এই রাস্তাটি মাঠে চলাচলের একমাত্র পথ হওয়ায় চরম বিপাকে পড়েছেন স্থানীয় কৃষকরা। যদি এই রাস্তা দিয়ে ধানের মৌসুমে ভ্যান কিংবা অন্য কোন ছোট যানবাহনে করে ধান নিয়ে আসা না যায় তাহলে কৃষকরা কোন পথ দিয়ে ফসল তাদের ঘরে তুলবেন বর্তমানে এমন দুশ্চিন্তা এই অঞ্চলের শত শত কৃষকদের। অনেকেই বলছেন কিছু খাস জায়গাও এই হ্যাচারীর মধ্যে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেক কৃষক বলেন বছরের পর বছর আমরা জেনে আসছি যে এই রাস্তাটি খালের জায়গায়। আর খাল মানেই সরকারি জায়গা। কিন্তু হঠাৎ করেই আকরাম এই জমি কেনার অজুহাতে রাস্তার অনেকটাই দখল করে স্থাপনা নির্মাণ করছেন। তাহলে আমরা কিভাবে ধানসহ অন্যান্য ফসল মাঠ থেকে ঘরে তুলবো।

হ্যাচারীর মালিক আকরাম হোসেন বলেন এটি আমার কেনা জমি। নকশায় এই খাল কিংবা রাস্তার কোন উল্লেখ নেই। আমি যে পরিমান জমি কিনেছি তার উপর স্থাপনা তৈরি করেছি। এতে করো কোন সমস্যা না হওয়ার কথা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন আমি সবেমাত্র এই উপজেলাতে যোগদান করেছি। বিষয়টি আমি দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই