তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর দীঘির ঝুড়িতে অনেক পুরস্কার,হতে চায় ডাক্তার

নওগাঁর দীঘির ঝুড়িতে অনেক পুরস্কার,হতে চায় ডাক্তার
[ভালুকা ডট কম : ০১ এপ্রিল]
নওগাঁর দীঘির ঝুঁড়িতে অনেক পুরস্কার। ছোট্ট শিশু দীঘি। বুদ্ধিদিপ্ত চেহারার তার। সবে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থি সে। এখনই এই মেয়েটির ঝুড়িতে  স্থানীয়, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ের অনেক পুরস্কার উঠেছে। নৃত্য পটীয়সী লামিয়া জেসমিন দীঘির দীর্ঘপথ তো খোলাই রয়েছে। সে শহরের পার-নওগাঁ হাজীপাড়ার ক্ষুদ্র ব্যবসায়ী আরমান আলী ও আনিকা বেগম দম্পতির মেয়ে।

দীঘি তখন সবে হাঁটতে শুরু করেছে। পরিবারের সকলের নজড়ে এলো যে কোন গান-বাজনার শব্দ তার কানে এলেই সে নাচার চেষ্টা করে। ধীরে ধীরে যখন সে পাকাপোক্ত ভাবে হাঁটতে শিখলো তখন সে অনায়াসে যে কোন গানের তালে তালে নাচতে পারছে। টিভিতে নাচ দেখে হুবহু সে ভাবেই নাচে। এরপর স্বামী-স্ত্রী পরামর্শ করে দীঘিকে নিয়ে যান নৃত্যের শিক্ষক সুলতান মাহমুদ ও লিজা সুলতানের কাছে।

এদের হাতেই নৃত্যমুদ্রায় শিক্ষা নিতে থাকে দীঘি। নৃত্য শিখছে নৃত্য রং একাডেমী ও বাংলাদেশ শিশু একাডেমী নওগাঁতে। ২০২০সালে আন্ত: প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগিতায় খ বিভাগ থেকে ১ম স্থান, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কর্তৃক সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০ এ ক বিভাগ থেকে ৩য় স্থান, নৃত্য আটর্স একাডেমী ২০২০-২১ প্রতিযোগিতায় ক বিভাগে থেকে ১ম স্থান, জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ রাজশাহী বিভাগীয় পর্যায়ে ও বাংলাদেশ শিশু একাডেমী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয় প্রতিযোগিতায় ক বিভাগ থেকে ৩য় স্থানসহ সরকারী, বেসরকারী বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় কত্থক, সাধারন নৃত্যে ও লোক নৃত্য প্রতিযোগিতায় নিজের কৃতিত্ব¡ প্রমান করে আরো প্রায় ডজন খানেক পুরস্কার তুলে এনেছে দীঘি।

ছোট্ট প্রশ্নে দীঘি বাবা-মা’র দিকে এক পলক চেয়ে আবার দৃষ্টি ফিরিয়ে জানালো সে লেখপড়া শিখে ডাক্তার হবে। তবে নৃত্যে সে এগিয়ে সেরাদের মধ্যে সেরা হতে চায়। কথা শেষ করে তার সবচেয়ে বড় প্রেরনাদাত্রী প্রিয় দাদী নাসিমা খাতুনকে জড়িয়ে ধরলো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই