তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে ঝুটের আগুনে বন পুড়ে ছাই

কালিয়াকৈরে ঝুটের আগুনে বন পুড়ে ছাই
[ভালুকা ডট কম : ০২ এপ্রিল]
গাজীপুরের কালিয়াকৈরে ঝুটে লাগিয়ে দেয়া আগুনে সরকারী বনের গজারী গাছ পুড়ে ধ্বংস হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, গাজীপুরের কালিয়াকৈর রেঞ্জের কালিয়াকৈর বিট ,মৌচাক বিট ও বাড়ইপাড়া বিট এলকায় স্থাপিত অধিকাংশ ঝুটের গুডাউন সরকারী বনের জমির সাথে গড়ে উঠেছে ।  প্রতিবছর বনবিভাগের এক শ্রেণির কর্মকর্তার সাথে যোগসাজসে ঝুট ব্যবসায়ীরা প্রথমে গাছ কেটে বা আগুন দিয়ে বনের গাছ পুড়িয়ে বনভূমি  দখল করে নেয়। তারপর মোটা অঙ্কের টাকার বিনিময়ে ঝুট ব্যবসীয়রা অবৈধভাবে দখলকৃত বনভূমিতে গোডাউন নির্মাণ করে।

বৃহস্পতিবার বিকালে সরজমিনে জানা যায়, এক শ্রেণির ঝুট ব্যবসায়ী চন্দ্রা বিট অফিসের নিকটবর্তি বনের ভিতর ছড়িয়ে ছিটিয়ে পরিত্যাক্ত ঝুট ফেলে রাখে।৩/৪দিন আগে ঐ পরিত্যাক্ত ঝুটে আগুন ধরিয়ে দেয়া হয়। সেই আগুনে শতশত শতাংশ বনের গজারী গাছ পুড়ে মরে যাচ্ছে।

এব্যপারে কালিয়াকৈর বনবিট কর্মকর্তা শরীফ উর রহমান খান চৌধুরী ঝুটের আগুনে বনের গাছ পোড়ার কথা স্বীকার করে বলেন,ভাই এখন আগুন নেই শুধু ধোয়া আছে। এব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই