তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ১৩শ শতকের চতুর্মুখী শিবলিঙ্গ উদ্ধার

নওগাঁয় ১৩শ শতকের চতুর্মুখী শিবলিঙ্গ উদ্ধার
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
নওগাঁর ধামইরহাট উপজেলায় একটি পুকুর খননের সময় ১৩শ শতকের পুরনো প্রত্নতাত্ত্বিক নিদর্শন চতুর্মুখী শিবলিঙ্গ উদ্ধার করা হয়েছে। রোববার রাতে উপজেলার মাহমুদপুর গ্রামের আব্দুল আজিজের খননকৃত পুকুর থেকে চতুর্মুখী শিবলিঙ্গ উদ্ধার করে র‌্যাব-৫ জয়পুরহাট।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক বলেন, গত কয়েকদিন থেকে আব্দুল আজিজ তার ব্যক্তিগত পুরনো পুকুর খনন করছিলেন। খননের সময় চতুর্মুখী শিবলিঙ্গটি পাওয়া যায়। পরে সংবাদ পেেেয় রাত সাড়ে ১০ টার দিকে উদ্ধার করে নিয়ে আসা হয়। চতুর্মুখী শিবলিঙ্গ দৈর্ঘ্য-৪২ ইঞ্চি ও ব্যাস-১৬ ইঞ্চি এবং ওজন প্রায় ৬০০ কেজি। যার আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। প্রত্নতাত্ত্বিক নিদর্শনটি পাহাড়পুর জাদুঘরে হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই