তারিখ : ১২ মে ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বনের জমি দখল করে ঘরবাড়ি নির্মাণ

কালিয়াকৈরে সরকারি বনের জমি দখল করে ঘরবাড়ি নির্মাণের অভিযোগ
[ভালুকা ডট কম : ১১ এপ্রিল]
গাজীপুরের কালিয়াকৈরে সরকারি বন বিভাগের জমির দখল করে ঘরবাড়ি নির্মাণের অভিযোগ  উঠেছে। দখলের বিষয়টি বন কর্মকর্তাদের একাধিকবার জানানোর পরও অজ্ঞাত কারণে বন বিভাগ নীরব ভূমিকা পালন করছে।

সরেজমিন পরিদর্শনে গিয়ে জানা যায়, রাখালিয়াচালা এলাকার এক শ্রেণীর দালাল চক্র ও বন  বিভাগের সাথে যোগ সাজে সরকারি বনের জমি দখল করে ঘরবাড়ি নির্মাণের রমরমা ব্যবসা করছে।কালিয়াকৈর রেঞ্জের মৌচাক বিট অফিসের আওতায় রাখালিয়াচালা ঘেসুর টেক  একসময় গজারি বনের অরণ্য ছিল কিন্তু সেখানে ঘেসো মিয়া ও তার পরিবার বিভিন্ন লোকদের নিকট থেকে মোটা অংকের টাকার বিনিময়ে বনের জমি বিক্রি করে বাড়িঘর তৈরি করে দিচ্ছে অবাধে।

সরেজমিনে গিয়ে দেখা যায় রাখালিয়াচালা গেসুর টেক এলাকা আমজাদ হোসেনের ২০হাত আধাপাকা ঘর, শুকুর আলীর ২৫হাত টিনশেড ঘর এবং ফাতেমার মা নামের ব্যক্তি ৩০হাত ঘর নির্মাণ করছে। এছাড়াও মৌচাক সাহেব আলী মার্কেট এলাকায় বাচ্চু ১২ হাত ছাপড়া,  উজ্জল ডিমারকেশন ছাড়া ঘরের কাজ করছে , ভান্নারা সাব বিট এর আওতায় আলিফ গার্মেন্টস এলাকায় শাহাদাত বনের জায়গার গজারি গাছ কেটে দোকানঘর এবং সিরাজ ১৪হাত ছাপড়া ঘর নির্মাণ করেছে ।

মৌচাক বিট কর্মকর্তা মুশফিকুর রহমান মানিক বলেন গতকাল ওই এলাকায় আমরা গিয়েছিলাম আমাদের বন প্রহরী স্টাফদের কে এলাকাবাসীর তোপের মুখে রেখেছে আবার কয়েক দিন আাগে ভান্নরা এলাকায় আমি সহ আামার স্টফ মার খেয়েছি  এখান কার মানুষ খারাপ । এ ব্যাপারে গাজীপুর সহকারী বন সংরক্ষক সাজেদুল ইসলাম বলেন অবৈধ দখলদার কাউকে ছাড় দেয়া হবে না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই