তারিখ : ১২ মে ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল কম দেয়ার অভিযোগ

গৌরীপুরে খাদ্যবান্ধব কর্মসূচীর হতদরিদ্রদের চাল কম দেয়ার অভিযোগ
[ভালুকা ডট কম : ১৪ এপ্রিল]
ময়মনসিংহের গৌরীপুরে খাদ্য মন্ত্রণালয়ের অধিনে সুলভ মূল্যে চাল বিতরণ কর্মসূচীর হতদরিদ্র কার্ডধারীদের মাঝে মঙ্গলবার (১৩ এপ্রিল) ওজনে কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা ও ডিলারদের দোকান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিপ্লব সরকার জানান, ১০টি ইউনিয়নের ২০হাজার ৮১৩জন কার্ডধারীর মাঝে চাল বিতরণ করা হচ্ছে। প্রত্যেক কার্ডধারী ৩০ কেজি করে এ উপজেলায় প্রতিমাসে ৬২৪.৩৯টন চাল বিতরণ করা হয়। যা বছরে ৩হাজার ১২১.৯৫ টন। এ হিসাব অনুযায়ী প্রতিমাসে মইলাকান্দা ইউনিয়নে ২০২৮ জন পাবে ৬০.৮৪ টন চাল, গৌরীপুর ইউনিয়নে ১৯৪২ জন ৫৮.২৬ টন চাল, অচিন্তপুর ইউনিয়নে ২০৩৪ জন ৬১.০২ টন চাল, মাওহা ইউনিয়নে ১৯৪৭ জন,৫৮.৪১ টন চাল, সহনাটী ইউনিয়নে ২০৯৬ জন, ৬২.৮৮ টন চাল, বোকাইনগর ইউনিয়নে ২২০৩ জন ৬৬.০৯ টন চাল, রামগোপালপুর ইউনিয়নে ২৩৮৮ জন ৭১.৬৪ টন চাল, ডৌহাখলা ইউনিয়নে ২২৪৫ জন  ৬৭.৩৫ টন চাল, ভাংনামারী ইউনিয়নে ১৯০৯ জন ৫৭.২৭ টন চাল ও সিধলা ইউনিয়নে ১৯৫৬জন পাবে ৫৮.৬৮ টন চাল। মঙ্গলবার (১৩ এপ্রিল) পরিদর্শনকালে অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারে ডিলার মো. দেলোয়ার হোসেনের দোকানে ওজনের চাল কম দেয়ার অভিযোগের সত্যতা পান ইউএনও।

অভিযোগকারীরা জানান, ৩০ কেজি চালের স্থলে প্রত্যেককে ২/৩ কেজি চাল কম দিচ্ছে। এ ঘটনায় খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলারকে কারণ দর্শানোর জন্য চিঠি দেয়া হয়েছে। একই দিনে তিনি রামগোপালপুর ইউনিয়নের ভবানীপুরে মো. রফিকুল ইসলাম, রামগোপালপুর বাজারে আব্দুল্লাহ আল মামুন উজ্জ্বল, বোকাইনগর ইউনিয়নের বীরপুর বাজারে মো. হাফিজ উদ্দিনের খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন। উপজেলা নির্বাহী অফিসার নিজের গাড়ীতে ওজন যন্ত্র সঙ্গে নিয়ে সুবিধাভোগীদের প্রাপ্ত চাল ওজন দেন। এসব ডিলারদেরও তিনি সতর্ক করেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব সরকার জানান, প্রত্যেক ডিলারের দোকানে একজন করে তদারকি কর্মকর্তাও রয়েছেন। এরপরেও চাল ওজনে কম দেয়ার অভিযোগ বা ঘটনার পুনরাবৃত্তি হলে সংশ্লিষ্ট ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্কবার্তা দেয়া হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই