তারিখ : ১২ মে ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে কৃষকের পাকা ধান কেটে দিলেন ছাত্রলীগ কর্মীরা

শ্রীপুরে কৃষকের পাকা ধান কেটে দিলেন ছাত্রলীগ কর্মীরা
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
গাজীপুরের শ্রীপুরে শ্রমিক সংকটে পড়া দরিদ্র কৃষক দুলাল মিয়ার জমির পাকা ধান কেটে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা। গাজীপুর জেলা ও উপজেলা ছাত্রলীগের ২৫ জন নেতাকর্মীদেরকে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সুলতান মোহাম্মদ সিরাজুল ইসলাম উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর গ্রামের ওই কৃষকের ধান কেটে ঘরে তুলে দেন। শ্রমিক সংকটের এ সময়ে বিনা খরচে ধান কাটতে পেরে কৃষক দুলাল মিয়াও খুশি। শুক্রবার সকাল ১০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কৃষকের ৪ বিঘা জমির মধ্যে দেড় বিঘা জমির পাকা ধান কেটে দেন তারা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সুলতান মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, প্রতিবছর ধান কাটা মৌসুমে ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে ধান কাটা শ্রমিক আসে গাজীপুরের শ্রীপুরে। এবার মহামারী করোনা ও লকডাউনের কারণে সেসব এলাকা থেকে বেশির ভাগ শ্রমিক আসতে না পারায় রয়েছে শ্রমিক সংকট। এ কারণে শ্রমিক সংকটে পড়া দরিদ্র কৃষকের পাকা ধান কেটে দেওয়ার উদ্যোগ নেয় তারা। তিনি আরো বলেন, শ্রমিক সংকটে পড়া এমন দরিদ্র কৃষকদের জন্য আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

ছাত্রলীগের ওই সদস্য আরো বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে যারা ধান কাটছে তাদের মাধ্যমে ধান নষ্ট হওয়ার আশঙ্কা নেই। কারণ, আমাদের সাথে যারা ধান কাটতে নেমেছেন তারা সকলেই কৃষক পরিবারের সন্তান। পাশাপাশি প্রায় সবারই ধান কাটার অভিজ্ঞতা আছে।

কৃষক দুলাল মিয়া বলেন, আমি জমি বর্গা নিয়ে ধান চাষ করেছি। লকডাউনকালে ধান কাটা শ্রমিক পাওয়া কঠিন। আবার পাওয়া গেলেও শ্রমিকের মুজুরী অনেক বেশি। ধান কাটতে পারছিলাম না। এই বিপদে সুলতান ভাইয়ের নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা বিনাপয়সায় আমার ধান কেটে দিল। তাদের এই উপকারে আমি খুব খুশি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই