তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে মসজিদের টাকা আত্মস্যাতের চেষ্টা

রায়গঞ্জে মসজিদের ভূমি অধিগ্রহনের টাকা আত্মস্যাতের চেষ্টা,মসজিদ পুনঃ নির্মাণ বিঘ্নিত
[ভালুকা ডট কম : ২১ এপ্রিল]
রায়গঞ্জে (ঢাকা-বগুড়া) ফোরলেনের কাজে মসজিদের ভূমি অধিগ্রহনের বরাদ্দকৃত টাকা আত্মস্যাতের চেষ্টা চলছে। ফলে পুনরায় মসজিদ নির্মাণ কাজ দুরূহ হয়ে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার ঘুরকা ইউনিয়নের ভূঁইয়াগাতী মৌজায় কালিকাপুর ফিলিং ষ্টেশন সংলগ্ন মসজিদে ঢাকা-বগুড়া মহাসড়কের পুর্ব ও পশ্চিম পাশের মুসল্লিরা দীর্ঘদিন ধরে নামাজ আদায় করে আসছিলেন। মহাসড়কটি ফোরলেনে সম্প্রসারণের কাজের জন্য সম্প্রতি মজিদটির ১৫ শতক জায়গা অধিগ্রহন করা হয়। জায়গা ও স্থাপনার ক্ষতিপুরণ বাবদ সংশ্লিষ্ট বিভাগ থেকে ৭০ লাখ টাকা বরাদ্দ করা হয়। মহাড়কের প্রশস্ততা দ্বিগুণ হওয়ায় এলাকাবাসীর সুবিধার্থে মহাড়কের উভয় পাশের একটি করে মোট ২টি মসজিদ উক্ত টাকায় নির্মাণের সিদ্ধান্ত গ্রহন করা হয। উভয় মসজিদ কমিটিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ জিল্লুর রহমান  সরকার  সভাপতি মনোনীত হন। টাকা উত্তোলনের পর পশ্চিম পাশের মসজিদটির নির্মাণ কাজ সম্পন্ন হলেও পুর্বপাশে মসজিদ নির্মাণের জন্য এখনো প্রয়োজনীয় অর্থ প্রদান করা হয়নি। এলাকাবাসীর পক্ষে অভিযোগকারী কাউসার আলী বলেন- অধিগ্রহনকৃত মসজিদটি মহাসড়ক লাগোয়া পুর্ব পাশেই ছিল। এই মসজিদের সত্তর শতাংশ মুসল্লিই পুর্ব পাশবর্তী এলাকার। অথচ এই মসজিদই অর্থ অভাবে নির্মান কাজ সম্পন্ন করা যাচ্ছে না। অপরদিকে পশ্চিম পাশে মসজিদ নির্মাণ কমিটি পুর্ব পাশে মসজিদ নির্মাণের পুরো টাকাই আত্মস্য্যাতের তৎপরতা চালাচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

উভয় কমিটির সভাপতি স্থানীয় ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন- পশ্চিম পাশের মসজিদ কমিটির লোকজন তার কথা মানছেন না। পুর্ব পাশে মসজিদ নির্মাণের জন্য তারা টাকা দিচ্ছে না। তিনি বাধ্য হয়ে এমপি সাহেবের শরণাপন্ন হলেও এখনো কোন ফলদয় হয়নি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল আলমের সাথে যোগাযোগ করলে অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে তিনি বলেন- এব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই