তারিখ : ১৫ মে ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ঝড়ে বিধ্বস্ত দিনমজুরের ঘর

নান্দাইলে ঝড়ে বিধ্বস্ত দিনমজুরের ঘর,স্ত্রী-সন্তান নিয়ে খোলা আকাশের নিচে ঠাঁই
[ভালুকা ডট কম : ২৪ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের মধ্যগয়েশপুর গ্রামের দিনমজুর আঞ্জু মিয়ার টিনের দু-চালা ঘর ঝড়ে বিধ্বস্ত হওয়ায় স্ত্রী-সন্তানদেরকে নিয়ে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে। কয়েকদিন পূর্বে বৈশাখী ঝড়ে একটি বড় রেন্ট্রী গাছ পড়ে তছনছ হয়ে যায় তার একমাত্র সম্বল টিনের ঘরটি। যেখানে তার স্ত্রী ফাতেমা আক্তার ও দুই ছেলে-মেয়েকে নিয়ে কোনমতে বসবাস করে। এছাড়া উক্ত হতদরিদ্র পরিবারটি সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা থেকেও বঞ্চিত বলে জানিয়েছেন আঞ্জু মিয়ার পরিবার।

স্থানীয় সূত্রে জানাগেছে, আঞ্জু মিয়া পেটের তাগিদে ভাটি এলাকায় ধান কাটার শ্রমিকের কাজ করতে গেছে। এদিকে বৈশাখী ঝড়ে তার বসতঘরের পাশে থাকা প্রভাবশালী দস্তর আলীর বিশালকার রেন্ট্রী গাছের মোটা ডাল পড়ে উক্ত ঘরটি তছনছ হলেও অলৌকিকভাবে প্রাণে বেচেঁ যায় ঘরের ভিতরে থাকা স্ত্রী ফাতেমা আক্তার সহ তার দুই শিশু সন্তান।

এ বিষয়ে দিনমজুরের মা শরিফা আক্তার জানান, এবারও ঘরে উপর গাছ পড়ার বিষয়টি দস্তর মিয়াকে জানালে সে বলে গাছের ডালপালা গিয়ে কেটে ঘর সারিয়ে নাও। ঘরের যে এতো বড় ক্ষতি হয়েছে এ বিষয়ে সে কোনধরনের সহযোগীতাও করতে পারবেনা এবং গাছও কাটবে না বলে জানিয়ে দেয়।

ফাতেমা আক্তার জানান, আরো দুই-তিন বার উক্ত রেন্টী গাছের ডাল পড়ে আমার ঘরটির ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তুু রেন্ট্রী গাছের মালিক প্রভাবশালী দস্তর মিয়াকে একাধিকবার বলার পরেও তা কাটেনি। এবার গাছের মোটা ডাল পড়ে একমাত্র থাকার ঘরটিকে একেবারে শেষ করে দিয়েছে। আল্লাহ আমাদেরকে কিভাবে রক্ষা করেছেন তা আল্লাহই জানেন। তবে বাচ্চাদের নিয়ে আমরা কোথায় থাকবো একথা এখন কে বলবে? বলার কেউ নেই। আমরা দু-বেলা দুমুঠো খেতে পাইনা তার উপর ঘর ঠিক করবো কিভাবে ? উক্ত পরিবাটিকে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি আধা পাকা ঘর ও সরকারি সুযোগ-সুবিধা প্রদানের জন্য স্থানীয় জনগণ ও মানবাধিকার নেতৃবৃন্দ জোর দাবী জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই