তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মায়ের আর কত বয়স হলে বয়স্কভাতা কার্ড পাবে

আমার মায়ের আর কত বয়স হলে বয়স্কভাতা কার্ড পাবে ?
[ভালুকা ডট কম : ২৪ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা আচারগাঁও ইউনিয়নের শিবনগর গ্রামের মৃত আঃ মফিজ মিয়ার পুত্র মাসুদ মিয়া আক্ষেপ প্রকাশ করে বলেন- “আমার মায়ের আর কতো বয়স হলে বয়স্কভাতা কার্ড পাবে”।

মাসুদ মিয়া জানান, তার মায়ের নাম ছালেহা খাতুন। তার বাবা আঃ মফিজ ৬৫ বছর আগে তাকে সহ আরো তিন সন্তানকে রেখে মারা যান। তারপর থেকে শতবর্ষী মা ছালেহা খাতুন সন্তানদের নিয়ে তখন থেকেই কষ্ট করে দিন কাটাচ্ছিল। অন্যের বাড়িতে কাজ করে কোন রকম দিনযাপন করতেন। বয়স বৃদ্ধি সাথে সাথে বার্ধক্যে উপনীত হলেও অবহেলিত অবস্থায় দিনাতিপাত করছে ছালেহা খাতুন। বর্তমানে তিনি মৃত্যু শয্যায়।মাসুদ মিয়া আরও জানান, আমি দিনমজুরের কাজ করে কোনরকম পরিবারকে নিয়ে দিনপাড় করছি। আমার মা বয়স্কভাতা তো দূরের কথা বিধবা ভাতা কার্ড পর্যন্ত পায়নি।

এ বিষয়ে বিধবা ছালেহা খাতুন জানান, স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের কাছে তার কার্ডের জন্য একাধিক বার গেলোও টাকা ছাড়া তার কার্ড হয়নি। আর টাকা দেওয়ার মত আমাদের সামর্থ্যও নাই। উক্ত বিধবা মহিলা মোছাঃ ছালেহা খাতুনকে সরকারি সকল সুযোগ সুবিধার আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর দাবী করেছেন এলাকার সচেতন মহল।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই