তারিখ : ১২ মে ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লোডশেডিং,নাজেহাল সান্তাহার পৌরবাসী

প্রচন্ড দাবদাহের মধ্যে ঘন ঘন লোডশেডিং,নাজেহাল সান্তাহার পৌরবাসী
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
নওগাঁ ও তার আশেপাশের অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে প্রচন্ড দাবদাহ। কড়া রোদ ও গরমে বাহিরে বের হওয়ার জো নেই। এর উপর আবার প্রতি ঘণ্টা বা আধা-ঘণ্টায় নয়, সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত বিদ্যুতের লোডশেডিং-এ অতিষ্ট সান্তাহার পৌর সভার বাসিন্দারা। গত রবিবার রাত থেকেই চলছে বিদ্যুতের এই আসা-যাওয়া খেলা।

গত রবিবার সন্ধ্যার পর থেকে বিদ্যুতের এই বিড়ম্বনার মধ্য দিয়ে সময় কাটেছে সান্তাহার পৌরবাসীর। হঠাৎ করেই গত দুই দিন যাবৎ সন্ধ্যা হলেই বিনা নোটিশে চলছে বিদ্যুতের এই অতিষ্ট যন্ত্রনাদায়ক লোডশেডিং। পৌর শহরের আবাসিক বাণিজ্যিকসহ প্রতিটি জায়গায় এখন বিদ্যুৎ নিয়ে এমন হতাশা শুরু হয়েছে। প্রচন্ড গরমে পৌর এলাকার মানুষকে দু:সহ যন্ত্রণায় পড়তে হচ্ছে। আবার কলকারখানার চাকাও বন্ধ হয়ে থাকছে।

পৌর এলাকার একজন স্থায়ী বাসিন্দা এস এম সামার রাজু বলেন রমজান মাসে বৃদ্ধ মা-বাবা রোযা রাখে সেহরী করে নামাজ পড়ে। মধ্যরাতে এরকম করে লোডসেডিং হলে কিভাবে চলে। আর ৩০ মিনিটে প্রায় ৪থেকে ৫বার বিদ্যুৎ আসছে আবার চলে যাচ্ছে যা বাড়ির ইলেকট্রিক/ইলেকট্রনিক্স জিনিস নষ্টের জন্য যথেষ্ট। প্রথম শ্রেণীর পৌরসভার এমন বিদ্যুৎ সার্ভিস অত্যন্ত হতাশাজনক।

সান্তাহার নেসকো লিমিটেডের (বিদ্যুৎ বিতরণ বিভাগ) নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান বলেন যান্ত্রিক ক্রটির কারনে এমন লোডশেডিং হয়েছিলো। আমাদের বিদ্যুৎ কর্মীদের অক্লান্ত পরিশ্রমে তা ঠিক করা হয়েছে। আশা করা যায় পরবর্তীতে এমন সমস্যা আর হবে না। আমরা নিজেরাও চাই গ্রাহক ভোগান্তি কমাতে।

নওগাঁর বদলগাছী কৃষি আবহাওয়া পর্যবেক্ষনাগারের ইনচার্জ মিজানুর রহমান বলেন নওগাঁ ও তার আশেপাশের অঞ্চলের উপর দিয়ে গত কয়েকদিন যাবত প্রচন্ড দাবদাহ বয়ে যাচ্ছে। নওগাঁয় এ পর্যন্ত সর্বোচ্চ ৩৮.০২ডিগ্রি সেলিসিয়াস তাপমাত্রা পরিমাপ করা হয়েছে। আগামী কয়েকদিন এই তাপমাত্রা বিরাজ করবে। তবে ৩০এপ্রিল থেকে তাপমাত্রার কিছুটা পরিবর্তন হতে পারে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই